রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

শিক্ষার্থীদের অবরোধ, অচল রাজধানীর ৬ সড়ক

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’-এর বাংলা ব্লকেড কর্মসূচির আওতায় রাজধানী ঢাকার শাহবাগ, নীলক্ষেত, সায়েন্সল্যাব মোড়, পরিবাগ, চানখারপুল মোড় অবরোধ করেছে কোটাবিরোধী আন্দোলনকারীরা। এতে রাজধানীর ৬টি সড়ক অচল হয়ে রয়েছে।

রবিবার দুপুর ২টায় প্রথমে ঢাকা কলেজের কোটাবিরোধী আন্দোলনকারীরা কলেজ থেকে মিছিল নিয়ে এসে সায়েন্সল্যাব মোড় অবরোধ করে। এসময় তারা কোটাবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। 

সায়েন্সল্যাব মোড় অবরোধ করা হলে যানবাহন গুলো কাটাবন মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের সামনে দিয়ে যাতায়াত করতে দেখা যায়।

এর কিছু সময় পরেই বিকাল ৩টায় ইডেন কলেজ থেকে মিছিল নিয়ে নীলক্ষেত মোড় অবরোধ করেন কোটাবিরোধী আন্দোলনের ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা। বিকাল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইডেন মহিলা কলেজের নারী শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় অবরোধ করে রাখে। এসময় রাস্তার দুই পাশেই তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিকাল ৪টা নাগাদ এ সময় সায়েন্সল্যাব মোড় থেকে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী এসে এ সময় ইডেন মহিলা কলেজের নারী শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন।

এর কিছু সময় পর ব্যানার নিয়ে সরকারি তিতুমীর কলেজের কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা যোগ দেন।

এদিকে, বিকাল ৩টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে এগিয়ে যায়। বিকাল পৌনে ৪টা নাগাদ শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনকারীরা। এসময় আন্দোলনকারীদের একটি অংশ হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংলগ্ন পরিবাগ মোড় অবরোধ করে রাখে।
 
আন্দোলনকারীদের একটি অংশ চানখারপুল মোড় সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের উঠার ও নামার র‍্যাম বন্ধ করে দেয়।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com