বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন নড়াইলের ৩০ পরিবারের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন বাল্কহেডের ধাক্কায় নির্মাণাধীন সেতু ভেঙে নদীতে ‘রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে সেবকের পরিচয় দেবে জামায়াত’ গণত্রাণের ৮ কোটি টাকা যাচ্ছে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আবদুস সোবহান গোলাপ-এস কে সুরসহ ৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা শেয়ার কারসাজির ‘মাস্টার’ হিরুর পরিবারের ব্যাংক হিসাব তলব

শাখতারকে হারিয়ে ‘হ্যাটট্রিক’ জয়ে গ্রুপ শীর্ষে বার্সেলোনা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার জয়রথ ছুটেই চলছে। তারই ধারাবাহিকতায় বুধবার (২৫ অক্টোবর) ‘এইচ’ গ্রুপের ম্যাচে শাখতারকে ২-১ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিলো জাভি হার্নান্দেজের শিষ্যরা। হ্যাটট্রিক জয়ে গ্রুপে নিজেদের অবস্থান আরও মজবুত করলো কাতালানরা।

এই ম্যাচে তরুণ একটা দল নামিয়েছিলেন বার্সেলোনা কোচ জাভি। চোটের কারণে ছিলেন না রবার্ট লেভানডোভস্কি, ফ্রেঙ্কি ডি ইয়ংদের মতো তারকা। জাভির আস্থার শতভাগ প্রতিদান দিলেন ফেরমিন লোপেজ-লামিনে ইয়ামালরা। আর তাতেই বার্সার বাজিমাত।

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম গোলের সুযোগ পায় বার্সেলোনা। ওরিওল রোমেউয়ের স্লাইড পাস ধরে ক্ষিপ্রগতিতে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে ছিটকে জাল লক্ষ্য করে শট নেন লোপেজ। কোনোমতে পা বাড়িয়ে এই তরুণকে গোলবঞ্চিত করেন শাখতার গোলরক্ষক।

এরপর ২৪তম মিনিটে দুর্বল শট নিয়ে হতাশ হতে হয় জোয়াও ফেলিক্সকে। এর চার মিনিট পরই অবশ্য উল্লাসে ভাসে ক্যাম্প ন্যু। ইলকাই গুন্ডোয়ানের পাস বুক দিয়ে নামিয়ে ভলি করেছিলেন লোপেজ, কিন্তু বল পোস্টে লেগে চলে আসে বক্সেই থাকা ফেরান তোরেসের পায়ে। বাকি কাজটা অনায়াসে সারেন স্প্যানিশ ফরোয়ার্ড।

গোলের রেশ কাটতে না কাটতেই আবারও বার্সেলোনার আক্রমণ এবং গোল। ৩৬তম মিনিটে তোরেসের পাস ধরে একটু এগিয়ে শট নেন লোপেজ। বল পোস্টের ভেতরের কানায় লেগে জড়ায় জালে। তাতে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবার জালের দেখা পান ২০ বছর বয়সী লোপেজ।

প্রথমার্ধে আরও একটি সুযোগ পায় বার্সেলোনা। তবে কাজে লাগাতে পারেনি। বার্সেলোনার আক্রমণাত্মক ফুটবলের বিপরীতে এই সময় অনেকটাই চুপসে ছিল শাখতার। তাতে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালান ক্লাবটি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ধারা বজায় রাখে বার্সেলোনা। তবে হতাশ হতে হয়। ফেলিক্সের দূরূহ কোণ থেকে নেওয়া হেড আটকান শাখতার গোলরক্ষক। এরপর মার্কোস আলোনসোর ফ্রি কিক গোলরক্ষকের গ্লাভস গলে বেরিয়ে গেলেও সামনে থাকা তোরেস পারেননি সুযোগ কাজে লাগাতে।

এর মধ্যেই পাল্টা আক্রমণে ৬২তম মিনিটে এক গোল শোধ করে শাখতার। ইরাকলি আজারভির থ্র পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথায় ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন হিওরহি সুদাকভ। এরপর বার্সেলোনার একটি গোল অফসাইডের ফাঁদে বাদ পড়ে। ফলে ২-১ গোলের জয় নিয়েই খুশি থাকতে হয় জাভির দলকে।

এই জয়ে ‘এইচ’ গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে বার্সেলোনা। এদিকে তিন ম্যাচে দ্বিতীয় হারের তেতো স্বাদ পাওয়া শাখতার ৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পোর্তো। তিন ম্যাচে ৩ হারে তলানিতে অ্যান্টওয়ার্প।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com