শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

লিটন নন্দীসহ চারজনের জামিন মঞ্জুর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ মে, ২০১৭
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সুপ্রিম কোর্টের সামনে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিলের সময় গ্রেপ্তার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনকে জামিন দিয়েছেন আদালত।

শুনানি শেষে আজ ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী জামিনের আদেশ দেন।

আসামিদের পক্ষে জামিনের শুনানি করেন ব্যারিস্টার সারাহ হোসেন।

এর আগে গতকাল শনিবার লিটন নন্দীসহ চার আসামিকে আদালতে হাজির করে পুলিশের কর্তব্য কাজে বাঁধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানা পুলিশের এসআই মির্জা বদরুল হাসান। অপরদিকে আসামিদের পক্ষে আইনজীবী জামিনের আবেদন করেন।

আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আজ জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

অপর আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজের সভাপতি মোরশেদ আলীম, লালবাগ থানার সাংগঠনিক সম্পাদক আল আমীন হোসেন জয় ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নূর।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার মধ্যরাতে হঠাৎ করেই সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য অপসারণ করা হয়। এর প্রতিবাদে শুক্রবার দুপুরে বামপন্থি ছাত্রসংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের দিকে অগ্রসর হলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। দফায় দফায় জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়। আটক করা হয় চারজনকে। এতে ২০ জন আহত হয় বলে দাবি করে বিক্ষোভকারীরা।

এদিকে সরিয়ে নেওয়া ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনে স্থাপন করা হয়েছে। ভাস্কর মৃণাল হকের তত্ত্বাবধানে শনিবার রাত ১টার দিকে ভাস্কর্যটি পুনঃস্থাপনের কাজ শেষ হয়।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com