রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

লর্ডস টেস্ট: প্রথম দিন শেষে চালকের আসনে পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৫ মে, ২০১৮
  • ২০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,খেলাধুলা ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে বোলিং সহায়ক কন্ডিশনে টসে জিতে আগে ব্যাটিং নিয়ে ভুল-ই করলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। লর্ডসের পিচ সবুজাভ, পাকিস্তানের একাদশে চারজন পেসার। এমন পরিস্থিতে আগে ব্যাটিং নেওয়ার খেসারত দিল ইংল্যান্ড। চা-বিরতির পরপরই মাত্র ১৮৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৫০ রান।

ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে খেলায় মাঠে টস করছেন আম্পায়ার।

দুই ডানহাতি পেসার মোহাম্মদ আব্বাস ও হাসান আলী অনেকটা ভাগাভাগি করেই ইংল্যান্ডের উইকেট শিকার করলেন। মোহাম্মদ আব্বাস ১৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। আর হাসান আলি ১৫.২ ওভার বল করে ৫১ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ।

পাকিস্তানি পেসারদের লাইন-লেংথ ছিল অসাধারণ। সুইংও পাচ্ছিলেন সবাই। ৪৩ রানেই ইংলিশদের ৩ উইকেট চলে গেলে কুক ও বেয়ারস্টো ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। এই দুই ব্যাটসম্যানের ৫৭ রানের জুটিই ছিল ইংলিশদের প্রথম দিনের সবচেয়ে বড় জুটি। অলরাউন্ডার ফাহিম আশরাফের বলে আউট হওয়ার আগে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে খেলতে আসা বেয়ারস্টো করেন ২৭ রান।

ইংলিশদের আরও একটি উইকেট শিকারে সতীর্থদের সঙ্গে মোহাম্মদ আব্বাসের উদ্‌যাপন।

ইংল্যান্ডের ব্যাটিং সেশনে আশার আলো হয়ে জ্বলেছে অ্যালিস্টার কুকের ব্যাট। মোহাম্মদ আমিরের বলে বোল্ড হওয়ার আগ পর্যন্ত অন্যদের আসা-যাওয়ার মাঝেও ১৪৮ বলে করেছেন ৭০ রান। এই ৭০ রানে আছে ১৪টি চারের মার। বাকিদের মধ্যে বেন স্টোকস করেছেন ৩৮ রান। আব্বাসের বলে স্টোকস আউট হয়ে ফেরার পর ইংলিশদের কোনো ব্যাটসম্যানই আর ক্রিজে দাঁড়াতে পারেননি বেশিক্ষণ। স্বাগতিকদের শেষ ৫ উইকেট পড়ে যায় ১৬ রানের মধ্যেই।

প্রথম দিন শেষে স্কোর
ইংল্যান্ড: ১৮৪ অলআউট
পাকিস্তান: ১ উইকেটে তুলেছে ৫০ রান

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com