মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্রুত ক্ষমা না চাইলে জাতীয় পার্টির বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলন স্বাস্থ্য উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন সারজিস আলম রাখাইনে গোলাগুলি সেন্টমার্টিনে খাদ্যসংকট কাটলেও কাটেনি আতঙ্ক ১১২ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন বিপ্লবের ভিডিও ও স্থিরচিত্র জমাদানের আহ্বান তথ্য অধিদপ্তরের পাবনায় মদপানে প্রাণ গেলো দুই বন্ধুর সারজিস-হাসনাত আব্দুল্লাহকে রংপুরে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা প্রেমের সম্পর্কে থাকার কথা স্বীকার করলেন শ্রদ্ধা ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ ইসিকে ২৫ নির্দেশনা প্রধান উপদেষ্টার এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৭.৭৮ শতাংশ ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু ,সংস্কারে খরচ ১ কোটি ২৫ লাখ টাকা সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭

রয়টার্সের প্রতিবেদন : প্যারিস চুক্তি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা ট্রাম্পের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২ জুন, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিয়েছেন, তাঁর দেশ প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরে দাঁড়াবে।
ওয়াশিংটন সময় গতকাল বৃহস্পতিবার বিকেলে হোয়াইট হাউসে ট্রাম্প এ ঘোষণা দেন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।
নির্বাচনী প্রচারের সময় ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছিলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি প্যারিস চুক্তি থেকে বেরিয়ে আসবেন। গতকালের ঘোষণার মধ্য দিয়ে ট্রাম্প তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে পদক্ষেপ নিলেন। তাঁর এ ঘোষণা নিন্দা কুড়িয়েছে।
প্যারিস জলবায়ু চুক্তিকে যুক্তরাষ্ট্রের জন্য একটি বোঝা হিসেবে দেখেন ট্রাম্প। তাঁর মতে, এই চুক্তি যুক্তরাষ্ট্রের অর্থনীতি, কর্মসংস্থানের জন্য ক্ষতিকর। চুক্তিটি যুক্তরাষ্ট্রের সার্বভৌমত্বকে দুর্বল করে দেবে।
ট্রাম্প তাঁর ঘোষণায় বলেন, ‘আমরা চাই না অন্য কোনো নেতা ও দেশ আমাদের আরও হাস্যোস্পদ করুক। তারা তা পারবে না।’
প্যারিস চুক্তি বাতিল বিষয়ে ট্রাম্পের পদক্ষেপ নিয়ে ঘরেবাইরে সমালোচনা হচ্ছে।
চুক্তিটির সমর্থক যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা ট্রাম্পের সমালোচনা করেছেন। তাঁরা বলেছেন, বৈশ্বিক উষ্ণতা কমাতে আন্তর্জাতিক প্রচেষ্টার প্রতি একটা মারাত্মক আঘাত ট্রাম্পের ঘোষণা।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও ট্রাম্পের ঘোষণায় হতাশা প্রকাশ করেছেন। ২০১৫ সালের ঐতিহাসিক এই চুক্তির ক্ষেত্রে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com