রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

রোহিঙ্গারা অবশ্যই মিয়ানমারে ফেরত যাবে : বার্নিকাট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশের সকল নাগরিকদের জানাতে চাই, রোহিঙ্গারা অবশ্যই মিয়ানমারে ফেরত যাবে।

তিনি বলেন, এই ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ও মিয়ানমার দুই সরকারের সঙ্গে কাজ করছে। তবে, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত যাওয়ার বিষয়টি একটি প্রক্রিয়াগত ব্যাপার।

আজ বিকেলে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্র সব সময় বাংলাদেশের পাশে আছে এবং সব ধরনের সহায়তা দিবে। বাংলাদেশে রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্র আরো ৬০ লাখ ডলার জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থাকে প্রদান করেছে। এই তহবিল ডব্লিউএফপিকে এই বছরের শুরুতে দেওয়া ১০ লাখ ডলারের সঙ্গে যুক্ত হল। এই সহায়তা খাদ্য বিতরণের পাশাপাশি মানিবক সহায়তা প্রদান করতে প্রয়োজনীয় সরঞ্জামাদি দিবে।

পরে বিকেল ৫টায় তিনি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তমব্রু সীমান্তের জিরো পয়েন্টে যান। সেখানে তিনি স্বচক্ষে সীমান্তের মিয়ানমারের অভ্যন্তরে তাদের সেনাবাহিনীর টহল দেখতে পান। পরে সীমান্তের জিরো পয়েন্টে অবস্থানরত কয়েকজন রোহিঙ্গার সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মনঞ্জুরুল হাসান খান ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম’র কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে তিনি আজ দুপুরে বিমানে করে কক্সবাজার এসে পৌঁছান। এরপর গাড়িতে করে কক্সবাজার থেকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আসেন। পরে উখিয়ার কুতুপালং ও বালুখালীতে মিয়ানমার থেকে পালিয়ে আসা নতুন রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেন এবং তাদের খোঁজ-খবর নেন তিনি। এ সময় তিনি ক্যাম্পে বিভিন্ন দেশি-বিদেশি এনজিও সংস্থার কার্যক্রম পরিদর্শন করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com