শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিহারে উৎসব পালন করতে গিয়ে পানিতে ডুবে নিহত ৪৬ প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে ‘হেলেন’ লেবাননে নিহতের সংখ্যা ছাড়াল ৭০০ এবার ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার ঢাকায় শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি মামলা, হত্যার অভিযোগ আরও ৪টি ভারত থেকে ফিরলেন পাচারের শিকার ৯ বাংলাদেশি নারী হঠাৎ বেড়েছে পদ্মার পানি, ডুবছে ফসলি জমি টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত এবার আন্দোলনের মাস্টারমাইন্ড নিয়ে মুখ খুললেন নাহিদ ইসলাম অনির্বাচিত সরকার দীর্ঘদিন থাকলে দেশ ক্ষতিগ্রস্ত হবে: নুর লেবানন ‘নতুন গাজা’ হতে পারে না, হুঁশিয়ারি ম্যাক্রোঁর কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা ফিলিস্তিনে যা ঘটছে তার জন্য পুরো বিশ্ব দায়ী: মাহমুদ আব্বাস নিরাপত্তা সংকটে কক্সবাজার সমুদ্র সৈকত ড. ইউনূসের প্রতি পূর্ণ সমর্থন জানালেন জাতিসংঘ মহাসচিব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: পররাষ্ট্র উপদেষ্টা পানিবন্দি ৫০ হাজার পরিবার, অবৈধ বাঁধ অপসারণ চান স্থানীয়রা সৈয়দ শামসুল হকের মৃত্যুবার্ষিকী আজ আজ জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস

রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে অস্ত্রসহ ৩ আরসা সদস্য আটক

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ে ‘আরসার আস্তানা’য় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। এ সময় আরসার ৩ শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত রোহিঙ্গা সন্ত্রাসীরা হলেন- উসমান, নেছার, ইমান। তারা সবাই আরসার শীর্ষ সন্ত্রাসী।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পেছনের লাল পাহাড় থেকে এসব অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ক্যাম্প ২০ এক্সটেনশনে আরসার অপরাধীদের বিরুদ্ধে অভিযান শুরু করে। কয়েক ঘণ্টা ধরে চালানো অভিযানের একপর্যায়ে সন্দেহজনক আস্তানাটি ঘিরে ফেলে র‌্যাব সদস্যরা। উপস্থিতি টের পেয়ে কয়েকজন সন্ত্রাসী পালিয়ে গেলেও ৩ জনকে আটক করতে সক্ষম হয়।

এ সময় আস্তানাটি তল্লাশি করে ১৪টি দেশিয় তৈরি বন্দুক ও অর্ধশতাধিক গুলিসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায় বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তিনি বলেন, আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) সদস্যরা গহীন পাহাড়ে আস্তানাটি গড়ে তুলেছিল। এই আস্তানা ব্যবহার করে তারা রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারসহ নানা অপরাধ সংঘটন করছিল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com