রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

রুশ বিমান ভূপাতিত করল ইউক্রেন (ভিডিও)

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৩৭ বার পড়া হয়েছে

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকহারে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি বিমানকে ইউক্রেনের খারকিভ শহরের আকাশে গুলি করে ভূপাতিত করা হচ্ছে।

ভিডিওটির সত্যতা যাচাই করেছে বিবিসি। তবে বিমানটি ভূপাতিত করার সঠিক স্থান এবং এটি রুশ বিমান নাকি ইউক্রেনীয় বিমান, তা নির্দিষ্টভাবে বলা কঠিন।

ইউক্রেনের গণমাধ্যমগুলোর দাবি, ভূপাতিত হওয়া বিমানটি রাশিয়ার সুখোই-২৫ মডেলের।

মাটিতে হামলা চালানোর জন্য এই বিমান ব্যবহার করা হয়। ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা বাহিনী ওই বিমান ভূপাতিত করেছে।ইউক্রেনের দাবি, হামলা শুরু করার পর রাশিয়ার ৮০টির বেশি বিমান এবং হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে।

গত রবিবার মার্কিন একজন জ্যেষ্ঠ প্রতিরক্ষা কর্মকর্তা বলেছেন, ইউক্রেনের আকাশসীমা এখনো প্রতিদ্বন্দ্বিতামূলক আছে এবং ইউক্রেনের বিমান প্রতিরক্ষা নেটওয়ার্ক এখনো কার্যকর রয়েছে। এটি কাজে দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
সূত্র: বিবিসি।

ভিডিওটি দেখতে পারেন …

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com