রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

আসিয়া বিবিকে খালাসের রায়ে পাকিস্তান উত্তাল; সহিংসতার আশঙ্কা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮
  • ১২৮ বার পড়া হয়েছে
বিক্ষোভের ছবি।

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইসলাম অবমাননার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত খৃষ্টান ধর্মাবলম্বী আসিয়া বিবি’র মুক্তির নির্দেশের বিরুদ্ধে পাকিস্তানজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে। পাকিস্তানের সুপ্রিম কোর্ট বুধবারের রায়ে বলেছে, আসিয়া বিবির বিরুদ্ধে অন্য কোনো মামলা না থাকলে তিনি মুক্ত হয়ে বেরিয়ে যেতে পারেন।  

এ মামলায় বিচারক বলেছেন, বাদীপক্ষ সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণ করতে পারে নি। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ মামলা করা হয়েছে। এক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয় নি।

রায় দেয়ার সময় আদালতে উপস্থিত ছিলেন না আসিয়া বিবি। রায় শোনার পর আসিয়া বিবির আইনজীবী সাইফুল মুলুক বলেছেন, এই রায় আমাদের দেখিয়ে দিয়েছে যে পাকিস্তানে দরিদ্র, সংখ্যালঘু ও সমাজের নিচু স্তরের মানুষরাও সুবিচার পায়।

ওই রায়ের প্রতিক্রিয়ায় ইসলামাবাদসহ পাকিস্তানজুড়ে অসন্তোষ ছড়িয়ে পড়েছে। মুসলমানরা ইসলামাবাদ, করাচি ও রাওয়ালপিন্ডিসহ দেশটির বড় শহরগুলোর প্রধান সড়ক অবরোধ করতে শুরু করেছে। বাড়ানো হয়েছে সুপ্রিম কোর্টের নিরাপত্তা।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, ফয়জাবাদ থেকে কাশ্মীরের হাইওয়ে বিক্ষোভকারীরা অবরোধ করে রেখেছে। নিরাপত্তার স্বার্থে সেসব অঞ্চল এড়িয়ে চলার আহ্বান জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। রাজধানীতে আধা-সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে ও গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। করাচিরও বেশিরভাগ এলাকায় বিক্ষোভের কারণে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সেখানে রাস্তা অবরোধ করে আগুন জ্বালানোর খবর পাওয়া গেছে। কয়েকটি দলের হুমকির মুখে পাঞ্জাব সরকার সেখানে ১৪৪ ধারা জারি করেছে।

ইসলাম অবমাননার দায়ে দীর্ঘ ৮ বছর ধরে জেলে আটক রয়েছে আসিয়া। আসিয়া বিবি প্রথম থেকেই নিজেকে স নির্দোষ দাবি করে আসছে।

আসিয়া বিবি ২০০৯ সালের জুন মাসে লাহোরের কাছে শেখুপুরা এলাকায় ইসলাম অবমাননা করে বলে অভিযোগ রয়েছে। এ অভিযোগেই পুলিশ তাকে গ্রেপ্তার করে।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com