শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার

রাশিয়ার সঙ্গে সামরিক খাতে সহযোগিতা বৃদ্ধি করবে পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তান জ্বালানি ও সামরিক খাতে বিশেষ করে সন্ত্রাস বিরোধী খাতে রাশিয়ার সঙ্গে সহযোগিতা বৃদ্ধি করতে ইচ্ছুক। রুশ সংবাদ মাধ্যম স্পুতনিককে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন পাক পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ। চলতি বছর দুই দেশ যৌথ সামরিক মহড়া চালানোর পরিকল্পনাও করছে বলে জানান তিনি।

গত চার বছরে রাশিয়ার সঙ্গে পাকিস্তানের সামরিক সহযোগিতা নিশ্চিতভাবেই বেড়েছে বলে জানান তিনি।খাজা আসিফ বলেন, সাবেক প্রতিরক্ষামন্ত্রী হিসেবে এ বিষয়ে তিনি সরাসরি অবহিত আছেন। তবে দেশ দু’টির মধ্যে সম্পর্ক উন্নয়নের আরো অনেক সুযোগ আছে বলেও মন্তব্য করেন তিনি।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাশিয়ার সঙ্গে সামরিক খাতে বিশেষ করে সন্ত্রাসী বিরোধী তৎপরতার ক্ষেত্রে পাকিস্তান সহযোগিতা আরো বাড়াতে চায়। এ ছাড়া,  পাকিস্তানে তেল, গ্যাস এবং বিদ্যুৎসহ জ্বালানি খাতে রুশ বিনিয়োগ বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ ছাড়া, পাকিস্তান চলতি বছর রাশিয়ার সঙ্গে যৌথ সামরিক মহড়া চালানোর পরিকল্পনা করছে বলেও জানান খাজা আসিফ।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com