সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন ইসির সাবডোমেইনে থাকবে সংস্কার কমিশনের ওয়েবসাইট

রাশিয়ার কাছে গোপন তথ্য বলেছেন ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ মে, ২০১৭
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) বিষয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু গোপন তথ্য রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে প্রকাশ করেছেন। গত সপ্তাহে ওভাল অফিসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বৈঠকের সময় এ বিষয়টি ঘটেছে বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট ।

ওয়াশিংটন পোস্ট বলেছে, তথ্যগুলো যুক্তরাষ্ট্রের একটি সহযোগী রাষ্ট্রের দেওয়া। এসব তথ্য রাশিয়ার সঙ্গে ভাগাভাগি করার কোনো অনুমোদন ছিল না।

যদিও একজন জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা বলেছেন প্রতিবেদনটি সত্য নয়। সেদিনের বৈঠকে উপস্থিত যুক্তরাষ্ট্রের ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার ফর স্ট্র্যাটেজি দিনা পাওয়েল বলেন, ‘প্রতিবেদনটি মিথ্যা।’ তিনি বলেন, ‘উভয় দেশ যেসব বিষয়ে হুমকির সম্মুখীন হয়েছে তা নিয়ে প্রেসিডেন্ট আলোচনা করেছেন।’

প্রেসিডেন্ট ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেনারেল এইচ আর ম্যাকমাস্টারও প্রতিবেদনটিকে মিথ্যা বলে দাবি করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ ছিল এবং ট্রাম্পের প্রচারণা দল মস্কোর সঙ্গে যোগাযোগ রেখেছিল বলে অভিযোগ রয়েছে। এ বিষয়গুলো এখন কয়েকটি তদন্তের অংশও।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প বিষয়টিকে ‘মিথ্যা সংবাদ’ বলে খারিজ করে দিয়েছেন।

প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারাণার সময় ডোনাল্ড ট্রাম্প অনেকবারই তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে গোপন নথি ফাঁস বিষয়ে খোঁচা দিয়েছেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com