রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে করোনা পজিটিভ ৪ জন এবং করোনার উপসর্গে ৫ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

রামেক পরিচালক জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ৪ জন, নাটোরের ২ জন, নওগাঁর ২ জন ও মেহেরপুরের ১ জন। মৃতদের মধ্যে ৩ জন পুরুষ ও ৬ জন নারী। এদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ঊর্ধ্বে, ২ জনের বয়স ৫১ বছরের ঊর্ধ্বে, ২ জনের বয়স ৪১ বছরের ঊর্ধ্বে ও ১ জনের বয়স ৩১ বছরের ঊর্ধ্বে।

তিনি জানান, আজ বুধবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৫১৩টি করোনা ডেডিকেটেড বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ২৬১ জন। এদের মধ্যে রাজশাহীর ১২৪, চাঁপাইনবাবগঞ্জের ২৭, নাটোরের ৩৮, নওগাঁর ২০, পাবনার ৩৪, কুষ্টিয়ার ১০, জয়পুরহাটের ২, সিরাজগঞ্জের ১, মেহেরপুরের ৩, বগুড়ার ১ ও টাঙ্গাইলের ১ জন। এদিন সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ১৬ জন। এদের মধ্যে রাজশাহীর ৪, চাঁপাইনবাবগঞ্জের ৩, নাটোরের ২, নওগাঁর ২, পাবনার ২, জয়পুরহাটের ১, সিরাজগঞ্জের ১ ও রাজবাড়ির ১ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩২ জন। এদিন সকাল পর্যন্ত করোনা ইউনিটের আইসিইউতে রয়েছে ২০ জন।

ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, বুধবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে চিকিৎসাধীন ২৬১ রোগীর মধ্যে ১৪৭ জনের করোনা পজিটিভ রয়েছে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন রয়েছেন ৪১ জন।

রামেক হাসপাতাল পরিচালক জানান, মঙ্গলবার রাজশাহীর দুইটি ল্যাবে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার ৬০১ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জনের করোনা পজিটিভ হয়েছে। বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার কমে দাঁড়িয়েছে শতকরা ১৬ দশমিক ৪৪ ভাগ এবং চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার কমে দাঁড়িয়েছে শতকরা ১৩ দশমিক ৭৯ ভাগ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com