রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে হুমকি: ঢাকার সঙ্গে দিল্লির যোগাযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকার রামকৃষ্ণ মিশনের এক ধর্মগুরুকে হত্যার হুমকি নিয়ে ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

শুক্রবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

বিকাশ স্বরূপকে উদ্ধৃত করে ভারতীয় বার্তা সংস্থা আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়, রামকৃষ্ণ মিশনের বিষয়ে বাংলাদেশ সরকার পূর্ণ সহযোগিতা ও সুরক্ষার প্রতিশ্রুতি দিয়েছে।

বিকাশ জানান, বিষয়টি নিয়ে ঢাকায় ভারতের হাইকমিশন বাংলাদেশ পুলিশ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছে। রামকৃষ্ণ মিশনের সঙ্গেও আমাদের সরাসরি যোগাযোগ রয়েছে।

রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি (কনস্যুলার) শুক্রবার সকালে সেখানে যান বলেও জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

চলতি মাসে পাবনা ও ঝিনাইদহে সন্ত্রাসী হামলায় দুই হিন্দু পুরোহিত খুন হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনের কর্মকর্তারা। রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে হত্যার হুমকির বিষয়টি ভারত সরকার খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়, মিশনের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত যোগাযোগ থাকায় বিষয়টি গুরুত্ব পাচ্ছে। এ নিয়ে বৃহস্পতিবার মিশনের ধর্মগুরুরা প্রধানমন্ত্রীর দপ্তরে বার্তা পাঠিয়েছেন।

মোদী তার অতিরিক্ত সচিব ভাস্কর খুলবেকে বিষয়টি দেখার দায়িত্ব দিয়েছেন বলেও খবর দিয়েছে ভারতীয় পত্রিকাটি। দেশের বিভিন্ন স্থানে জঙ্গি কায়দায় হামলার মধ্যে গত বুধবার সন্ধ্যায় আইএসের নামে চিঠি পাঠিয়ে ঢাকার রামকৃষ্ণ মিশনের এক গুরুকে ধর্মপ্রচারে নিষেধ করে চাপাতিতে কুপিয়ে হত্যার হুমকি দেওয়া হয়। এ নিয়ে ওয়ারি থানায় একটি জিডি করেন ওই ধর্মগুরু।

চিঠিতে তার উদ্দেশে বলা হয়, ‘বাংলাদেশ একটি ইসলামী রাষ্ট্র, এখানে ধর্মপ্রচার করতে পারবি না। ধর্মপ্রচার করা হলে ২০ থেকে ৩০ তারিখের মধ্যে তোকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হবে।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com