বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বর্ষীয়ান রাজনীতিক মতিয়া চৌধুরী মারা গেছেন প্রধান উপদেষ্টার সঙ্গে ভুটানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ অভিযোগ ওঠা বিচারপতিদের ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করাসহ ১৪ প্রস্তাব ১২ দলীয় জোটের অবশেষে মুখ্যমন্ত্রী পেলো জম্মু-কাশ্মীর, শপথ নিলেন ওমর আব্দুল্লাহ পাচার হওয়া অর্থ ফেরা‌তে জাতিসংঘের সহযোগিতা চায় বাংলাদেশ মিরপুরে শান্তদের সঙ্গে আলাপে নতুন কোচ ১০ অতিরিক্ত আইজিপিকে বদলি ও পদায়ন রাফিনহার দুই পেনাল্টি, পেরুর জালে ব্রাজিলের এক হালি ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ নতুন মামলায় সালমান-মামুন-জিয়াউল গ্রেফতার কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা খুলনার সাবেক এমপি রশীদুজ্জামান মোড়ল গ্রেফতার ১২ বিচারপতিকে চায়ের আমন্ত্রণ প্রধান বিচারপতির আজ বায়ুদূষণের শীর্ষে ঢাকা ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে বিতর্ক, নিজের অবস্থান জানালেন অভিনেত্রী ৬ মাসের মধ্যে সাগর-রুনি হত্যার তদন্ত শেষ করার নির্দেশ ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ডাকের সাবেক ডিজি সুধাংশু শেখর ভদ্র গ্রেফতার

রাজশাহীতে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরো ১২ মৃত্যু

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিল। বাকি পাঁচজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। 

এছাড়া মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের এক রোগীর নমুনায় করোনা নেগেটিভ এলেও তাঁর মৃত্যু হয়েছে। সব মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দিয়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস আজ শুক্রবার (১৮ জুন) সকালে এসব তথ্য জানিয়েছেন।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৬টা থেকে আজ শুক্রবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তাঁদের মৃত্যু হয়। মৃতরা রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন,  নাটোরের দুইজন ও নওগাঁর দুইজন।

এ নিয়ে চলতি মাসের গত ১৭ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ১৮ জুন সকাল ৬টা পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ১৮৩ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪১ জন। আর শুক্রবার সকাল ৬টা পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি আছেন ৩৪৯ জন। অথচ হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা বাড়ানোর পরও রয়েছে ৩০৯টি। বর্তমানে বয়স্ক মানুষের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে তরুণদের মৃত্যুর হারও। আর যারাই হাসপাতালে আসছেন প্রত্যেকেরই অক্সিজেন স্যাচুরেশন ৯০ এর নিচে থাকছে। আর দ্রুতই সবাই আশঙ্কাজনক হয়ে পড়ছেন। তাই সবারই অক্সিজেন সাপোর্ট লাগছে। যোগ করেন- রামেক হাসপাতালের উপ-পরিচালক।

এদিকে, করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে রাজশাহীতে ‘বিশেষ লকডাউন’র মেয়াদ আজ শুক্রবার থেকে আরো  এক সপ্তাহ অর্থাৎ আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। গত ১৬ জুন রাতে রাজশাহী সার্কিট হাউসে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com