শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হু হু করে বাড়ছে তিস্তার পানি জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা তাদের রক্তদানে আমরা নতুন বিজয় দিবস পেয়েছি: সালাহউদ্দিন কানপুর টেস্ট চলাকালে বাংলাদেশের পতাকা পোড়াল বিশ্ব হিন্দু পরিষদ দেশবাসী নতুন করে দুর্নীতিবাজ-লুটেরা নেতৃত্ব মেনে নেবে না: জামায়াত ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ভূমিধস, নিহত ১৫ ইদ্রাকপুর কেল্লায় পরিদর্শনে গিয়ে যা বললেন আসিফ নজরুল বিহারে উৎসব পালন করতে গিয়ে পানিতে ডুবে নিহত ৪৬ প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে ‘হেলেন’ লেবাননে নিহতের সংখ্যা ছাড়াল ৭০০ এবার ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার ঢাকায় শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি মামলা, হত্যার অভিযোগ আরও ৪টি ভারত থেকে ফিরলেন পাচারের শিকার ৯ বাংলাদেশি নারী হঠাৎ বেড়েছে পদ্মার পানি, ডুবছে ফসলি জমি টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত এবার আন্দোলনের মাস্টারমাইন্ড নিয়ে মুখ খুললেন নাহিদ ইসলাম অনির্বাচিত সরকার দীর্ঘদিন থাকলে দেশ ক্ষতিগ্রস্ত হবে: নুর লেবানন ‘নতুন গাজা’ হতে পারে না, হুঁশিয়ারি ম্যাক্রোঁর কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

রাঙামাটিতে আঞ্চলিক দুই দলের মধ্যে গোলাগুলি

রাঙামাটি প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

রাঙামাটিতে দুই অঞ্চলিক সংগঠনের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানায়, রাজস্থলী উপজেলায় গোলাগুলির ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রাজস্থলী থানার ওসি ইকবাল হোসেন জানান, শনিবার সকালে উপজেলার গাইন্ধ্যা-বাঙ্গালহালিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

তিনি বলেন, এখানকার নিয়মিত একটি ঘটনার চিত্র এটি। আমরা যতটুকু জেনেছি, পাহাড়ের দুই আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস এবং মগ পার্টির মধ্যে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে আইন-শৃঙ্খলাবাহিনী পৌঁছানোর আগেই তারা সটকে পড়ে। সেখানে আহত বা নিহত হওয়ার কোনো আলামত বা গুলির খোসা পাওয়ার তথ্য এখনও আমাদের কাছে নেই।

ওসি আরও বলেন, পাহাড়ের আঞ্চলিক দলগুলোর সশস্ত্র কর্মীরা আধিপত্য বিস্তারের লড়াইয়ের কারণে প্রায়ই এমন ঘটনায় লিপ্ত হন।

দুটি সংগঠনের মধ্যে মাঝে মাঝে সংঘাত হলেও দুর্গম এলাকা হওয়ায় সেগুলো আড়ালেই থেকে যায়। সকালে ঘণ্টাব্যাপী এই গোলাগুলির ঘটনায় জানাজানি হয় বলে স্থানীয়রা জানান।

চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ আনসারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি যতটুকু জানি পাহাড়ের আঞ্চলিক সংগঠন জেএসএস সন্তু লারমা নেতৃত্বাধীন (জেএলএ) ও মারমা ন্যাশনাল পার্টির (এমএনপি/মগপার্টি) মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে এই গোলাগুলির ঘটনা ঘটেছে। পরিস্থিতি থমথমে বিরাজ করায় ঘটনাস্থলে এখনও যাওয়া সম্ভব হয়নি। তবে এই বিষয়ে দুই আঞ্চলিক সংগঠনের কারও বক্তব্য পাওয়া যায়নি।

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, ঘটনাটি জানার পর আইন-শৃঙ্খলা বাহিনী সেখানে গেছে। তারা ফিরে এসে পূর্ণাঙ্গ রিপোর্ট দেয়ার পর আমরা বিস্তারিত জানতে পারব।

গোলাগুলির ব্যাপারে জানতে জনসংহতি সমিতির একাধিক নেতাকে মোবাইলে কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়। মগ পার্টির প্রকাশ্য কোনো নেতৃত্ব না থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com