বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় দুজনের যাবজ্জীবন নরসিংদীতে প্রার্থীর পর এবার আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা সিলেটে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে অপরাধ করলে যত প্রভাবশালী হোক, সরকার সুরক্ষা দেবে না রোহিঙ্গা ও স্থানীয়দের জন্য ৮২৩৫ কোটি টাকা অনুমোদন বিশ্বব্যাংকের ফেনীতে জাল ভোট দিতে গিয়ে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ১০ চার ঘণ্টায় ২০ শতাংশের কম ভোট পড়েছে: ইসি সচিব বিশ্বশান্তি নিশ্চিত করা এখন অতীতের চেয়ে কঠিন : শেখ হাসিনা তাপমাত্রা বাড়তে পারে ৩ ডিগ্রি ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন জলবায়ু ঝুঁকি মোকাবিলায় আন্তর্জাতিক সহায়তার আহ্বান ঐশ্বরিয়া কত কোটি টাকার মালিক? রাফাহে ইসরায়েলের গোলা বর্ষণে ১৩ নারীসহ নিহত ২১ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৭,৯৮৫ জন সমৃদ্ধ অগ্রযাত্রায় রূপালী ব্যাংক তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বিবৃতি বন্ধে লিগ্যাল নোটিশ নতুন কারিকুলাম এসএসসিতে ২ বিষয়ে ফেল করলেও ভর্তি হওয়া যাবে কলেজে আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ভারী বর্ষণ ও ভূমিধস, উত্তর-পূর্ব ভারতের ৪ রাজ্যে নিহত অন্তত ৩৬

রাকিব হত্যা : ডেথ রেফারেন্স ও আপিলের রায় আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পেটে বাতাস ঢুকিয়ে খুলনার শিশু রাকিব হত্যার আলোচিত ঘটনায় দায়ের করা মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিলের রায় ঘোষণা করা হবে আজ । বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চে এই রায় ঘোষণার কথা রয়েছে।

গত বুধবার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ দিন ঠিক করে আদেশ দেন। ওইদিন মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিলের শুনানি শেষ হয়।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল ও এসএম মোবিন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির ও সহকারি অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম ও বিলকিস ফাতেমা।

এর আগে, ২০১৫ সালের ১০ নভেম্বর রাকিব হত্যা মামলার রায়ের ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। সাধাণত মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ফাঁসির রায় কার্যকরের পূর্বে হাইকোর্টের অনুমতির প্রয়োজন হয়। ডেথ রেফারেন্সের পাশাপাশি বিচারিক আদালতের ফাঁসির রায়ের বিরুদ্ধে আসামিরা হাইকোর্টে আপিল করেন। প্রধান বিচারপতির নির্দেশে অগ্রাধিকার ভিত্তিতে এ মামলার পেপারবুক প্রস্তুত করা হয়। গত ১০ জানুয়ারি পেপারবুক থেকে পড়া শুরু হয়।

২০১৫ সালের ৮ নভেম্বর শিশু রাকিব (১২) হত্যার দায়ে প্রধান আসামি মো. শরীফ ও তার সহযোগী মিন্টুকে ফাঁসির আদেশ দেন আদালত। খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেন। মামলায় অভিযুক্ত অপর আসামি শরীফের মা বিউটি বেগমকে খালাস দেন আদালত।

২০১৫ সালের ৩ আগস্ট বিকেলে খুলনার টুটপাড়ায় শরীফ মোটরস নামে এক মোটরসাইকেলের গ্যারেজে পেটে বাতাস ঢুকিয়ে পৈশাচিক নির্যাতন করে রাকিবকে হত্যা করা হয়। পরের দিন রাকিবের বাবা মো. নুরুল আলম বাদী হয়ে শরীফ, শরীফের সহযোগী মিন্টু খানও মা বিউটি বেগমের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেন। বহুল আলোচিত এ হত্যাকাণ্ডে মামলা হওয়ার ৯৬ দিন পর এই রায় ঘোষণা করা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com