শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

রংপুরের আত্মহত্যা প্ররোচনা মামলা, গ্রেপ্তার ৪

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

রংপুর জেলার পীরগাছায় ফেইসবুক লাইভে এসে যুবকের আত্মহত্যার প্ররোচনা মামলার ৪ আসামিকে সাভার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। অপরদিকে, গাজীপুর জেলার জয়দেবপুরের নিজাম উদ্দিন হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত ৮ বছরের পলাতক আসামি সোহেল রানাকে আশুলিয়ার চক্রবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

আজ শনিবার সকাল সাড়ে ১১টায় র‍্যাব ৪, সিপিসি ২ এর কম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গত ১২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে রংপুরের পীরগাছা থানা এলাকায় জনৈক ইমরোজ হোসেন রনি (৩০) নামক এক যুবক ফেসবুক লাইভে গিয়ে বিষপান করে আত্মহত্যা করেন।

ফেসবুক লাইভে তিনি তার আত্মহত্যার জন্য স্ত্রী, শ্বশুর, চাচা শ্বশুর ও ভায়রা ভাইসহ শ্বশুরবাড়ির আরো কিছু সদস্যকে দায়ী করেন। ঘটনা তদন্তে জানা যায় যে, পারিবারিক কলহের জেরে কাউকে না বলে ভুক্তভোগীর স্ত্রী তার চাচা মুকুল মিয়ার বাড়িতে চলে যান।

ভুক্তভোগী তার স্ত্রীকে আনতে গেলে শ্বশুরবাড়ির লোকজন তাকে বিভিন্নভাবে অপমান-অপদস্ত করেন। এই ঘটনায় ভুক্তভোগী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। যার প্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তারে র‌্যাব ছায়াতদন্ত শুরু করে।  

পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল (১৮ মার্চ) সন্ধ্যায় সাভারের হেমায়েতপুরের একতা হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে এই আত্মহত্যার প্ররোচনা মামলার ৪ জন এজাহারনামীয় আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলেন- শাহজাহান ইসলাম বাদল (৫০), ইমদাদুল হক (৩৫), শামীমা ইয়াসমিন সাথী (২৩), এবং বিথী আক্তার (৩০)। এরা সবাই রংপুর জেলার বাসিন্দা।

গ্রেপ্তারকৃতদের রংপুর জেলার পীরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

অপরদিকে, ২০১৪ সালের ২ ডিসেম্বর গাজীপুরের জয়দেবপুর থানার দক্ষিণ পানিশাইল এলাকায় জনৈক নিজাম উদ্দিন নামে এক জমি ব্যবসায়ীকে চাঁদা না দেয়ায় হত্যা করে সোহেলসহ তার সন্ত্রাসী বাহিনী। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রীর দায়ের করা হত্যা মামলায় তদন্ত শেষে সোহেল রানাসহ অন্যান্য এজহারনামীয় আসামিদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করেন। ঘটনার পর থেকে আসামি সোহেল রানা আত্মগোপনে চলে যান।

প্রায় ৮ বছর পর গত ১৭ মার্চ রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়া থানাধীন চক্রবর্তী এলাকায় অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সোহেল রানাকে গ্রেপ্তার করে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com