শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

যুক্তরাষ্ট্রের জঙ্গি তালিকায় লাদেনপূত্র হামজা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১৭
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্র এবার আনুষ্ঠানিকভাবে ওসামা বিন লাদেনের এক ছেলেকে জঙ্গি বলে ঘোষণা করেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর বিশ্ব জঙ্গি-সন্ত্রাসীদের তালিকাভূক্ত করেছে লাদেন পূত্র হামজা বিন লাদেনকে।

বর্তমানে হামজা বিন লাদেনের বয়স ২০’র কোটায়। তবে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র নিশ্চিত হয়েছে হামজাও এখন বাবা ওসামা বিন লাদেনের পদক্ষেপ অনুসরণ করে সন্ত্রাসী কার্যকলাপের পরিকল্পনায় ব্যস্ত।

এর আগে আল কায়দার সিনিয়র নেতা আইমান আল-জাওয়াহিরি ২০১৫ সালে একটি টেপ প্রকাশ করেন। সেখানে তিনি জানিয়েছিলেন, হামজা তাদের দলে যোগ দিয়েছেন। সেই অডিও বার্তায় হামজা নিজেও কথা বলেছিলেন এবং ওয়াশিংটন ডিসি, প্যারিস ও তেল আবিবে হামলার আহ্বান জানিয়েছিলেন।

গত জুলাইয়ে তিনি আরেকটি অডিও বার্তা প্রকাশ করেন। সেই অডিও বার্তায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার ঘোষণা ও আহ্বান ছিলো। এছাড়াও যুক্তরাষ্ট্রের মিত্র সৌদি আরবের বিরুদ্ধে যুদ্ধে নামতে ইয়েমেনে সমবেত হওয়ারও আমন্ত্রণ জানান হামজা।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com