সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ

যুক্তরাষ্ট্রের কংগ্রেসে প্রথমবারের মতো দুই মুসলিম নারী নির্বাচিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ নভেম্বর, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ভোটাররা দুজন মুসলিম নারীকে মঙ্গলবার সংগ্রেস সদস্য নির্বাচিত করেছেন। এরা দুজনেরই ডেমোক্র্যাট দলের সদস্য। এটি যুক্তরাষ্ট্্েরর ইতিহাসের প্রথম ঘটনা। খবর এএফপি’র।
সোমালি শরণার্থী ইলহান ওমর মধ্য-পশ্চিমাঞ্চলীয় মিনেসোটা অঙ্গরাজ্যের ডেমোক্র্যাটিক অধ্যুষিত এলাকা থেকে নির্বাচিত হয়েছেন। তিনি কংগ্রেসের প্রথম মুসলিম সদস্য কিথ এলিসোনের স্থলাভিষিক্ত হবেন।
ফিলিস্তিনী অভিবাসী দম্পতির সন্তান ও সমাজকর্মী রাশিদা তিলাইব কংগ্রেসের একটি আসনে নির্বাচিত হয়েছেন। তিনি বাধাহীনভাবেই নির্বাচিত হয়েছেন। আসনটিতে কোন রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ছিল না।
এই নিয়ে হাউসে মোট মুসলিম সদস্যের সংখ্যা দাঁড়ালো তিন জনে।
কংগ্রেস সদস্য আন্দ্রে কারসন ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে পুননির্বাচিত হয়েছেন। তিনি একজন আফ্রিকান-আমেরিকান মুসলিম। সূত্র: বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com