রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক মজুত গ্যাস উত্তোলন নিয়ে সুখবর দিল বাপেক্স এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ও স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা বৈরুতে একরাতে ৩০ দফা ভারি বিমান হামলা ইসরাইলের পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা

যার হাতে ৩০ হাজার লোকের ইসলাম গ্রহণ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ বার পড়া হয়েছে

ফিলিপাইনি বংশোদ্ভূত সৌদির বিশিষ্ট ইসলাম প্রচারক শায়খ মুহাম্মদ দেলাবিনা ইন্তেকাল করেছেন। বুধবার (২২ সেপ্টেম্বর) রিয়াদের একটি হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তিনি রিয়াদের বাতহা এলাকায় এসোসিয়েশন ফর গাইডেন্স অ্যান্ড অ্যাওয়ারনেস অফ কমিউনিটিতে দায়িত্ব পালন করেছিলেন। 

জানা যায়, শায়খ মুহাম্মদ দেলাবিনা ৩০ বছর আগে ইসলাম গ্রহণ করেন। এরপর গত তিন দশক যাবত তিনি সৌদি আরবের বিভিন্ন এলাকায় স্থানীয় ও প্রবাসীদের মধ্যে ইসলাম প্রচারের নিযুক্ত ছিলেন। এ সময়ে ৩০ হাজার লোক তাঁর হাতে ইসলাম গ্রহণ করেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সবাই তাঁর কল্যাণ কামনা করেন। সৌদি প্রবাসী বিশেষত ফিলিপাইনিদের মধ্যে ইসলামের শিক্ষা প্রসারে তিনি ব্যাপক ভূমকিা পালন করেন। সারাজীবন যেমন মানুষকে ইসলামের শিক্ষা দিয়েছেন, তেমনি অসুস্থাবস্থায় জীবনের শেষদিন বিছানায় শায়িত থেকেও তিনি মানুষকে ইসলামের কলেমা পাঠ করিয়েছেন। 

সৌদি আরবের অবস্থানরত প্রবাসী ও স্থানীয়দের মধ্যে শায়খ মুহাম্মদ দেলাবিনা ইসলামশিক্ষা প্রচার করতেন। তাদের তিনি আল্লাহর মনোনীত ধর্মের দিকে ডাকতেন ও মহানবী মুহাম্মদ (সা.)-এর ভালোবাসা শিক্ষা প্রচার করতেন। 

সূত্র : সামাজিক যোগাযোগ মাধ্যম

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com