রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

‘ময়মনসিংহ সংস্কৃতির সমৃদ্ধ ভান্ডারকে জাতীয় সংস্কৃতির বিকাশে কাজে লাগাতে হবে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম সভাপতি জনাব মোস্তাফা জব্বার বলেছেন, পৃথিবী ব্যাপী বাংলাদেশের সংস্কৃতি এক অনন্য জায়গায় স্থান করে নিয়েছে। বাংলাদেশের সমৃদ্ধ এই সংস্কৃতিতে  বৃহত্তর ময়মনসিংহ সংস্কৃতির অবদান বিশাল মহীরুহ হিসেবে বিরাজ করছে।

সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ঐতিহ্যবাহী ময়মনসিংহ সংস্কৃতির সমৃদ্ধ বিশাল ভান্ডারকে জাতীয় সংস্কৃতির বিকাশে কাজে লাগাতে হবে। তিনি সংস্কৃতির বিকাশে ময়মনসিংহে একটি বিশেষায়িত সংস্কৃতিক কেন্দ্র স্থাপন ত্বরান্বিত করার প্রয়োজনীয়তার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

মন্ত্রী আজ ঢাকায় জিপিও মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের উপদেষ্টা মন্ডলী, জাতীয় কমিটি ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের যৌথ সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী একেএম খালিদ বাবু অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নৌপরিবহন
মন্ত্রণালয়ের সচিব ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম নেতা আবদুস সামাদ, দুদক সচিব ও বৃহত্তর ময়মনসিংহ ফোরাম নেতা ড.শামসুল আরেফিন বিশেষ অতিথির বক্তৃতা করেন।  সাংবাদিক নেতা মোল্লা জালাল এবং কুদ্দুস আফ্রাদ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী  দেশের সংস্কৃতি বিকাশে বৃহত্তর ময়মনসিংহ সংস্কৃতি ফোরামের অবদান তুলে ধরেন। তিনি বলেন, একটি জাতির বড় পরিচয় তার সংস্কৃতি। বৃহত্তর ময়মনসিংহের সমৃদ্ধ সংস্কৃতির সংরক্ষণ ও বিকাশে তিনি ফোরামের ভুমিকার প্রশংসা করেন।

জনাব মোস্তাফা জব্বার বলেন, বৃহত্তর ময়মনসিংহের তথা বাংলার লোকসংস্কৃতি জাতীয় গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছেছে। বাংলা লোকসাহিত্যের অমরকীর্তি মৈমনসিংহ গীতিকার প্রকাশ, বিতরণ ও এর অন্তস্থ সাহিত্য-সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার জন্য ফোরাম নেতৃবৃন্দকে আরও তৎপর হওয়ার তাগিদ দেন। তিনি বলেন, ময়মনসিংহ সংস্কৃতি যাতে অবলুপ্ত না হয় সে জন্য বিশেষ ক্ষেত্রে প্রথম এবং  সংস্করণও ফোরামের উদ্যোগে প্রকাশ করা হয়েছে।

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম এর সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলী অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এর আগে মন্ত্রী বাংলাদেশ ডাক অধিদপ্তর কর্মচারি ইউনিয়ন ও বাংলাদেশ ডাক অধিদপ্তরের গাড়ী চালক কল্যাণ সমিতির কার্যালয় পরিদর্শন করেন। ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এসএস ভদ্রসহ ডাক অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/একে
 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com