সোমবার, ১৩ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

মৌসুমী ঝড়ে চাঁদপুরে প্রধানমন্ত্রীর জনসভাস্থল ও কমডেকায় ব্যাপক ক্ষতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ১২৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: গতকাল শুক্রবার পড়ন্ত বিকেলে চাঁদপুরের উপর দিয়ে মৌসুমের প্রথম ঝড় বয়ে যায়। বিকেল পৌনে ৬ টা থেকে ৬ টা পর্যন্ত গোটা জেলার উপর দিয়ে তীব্র ঝড় বয়ে যায়। পরে ঘণ্টা খানিক গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এলেও ঝড়ে নদী তীরের কাঁচা ঘরবাড়ি ও গাছপালার প্রচুর ক্ষতি সাধিত হয়েছে।

বিশেষ করে চাঁদপুরের হাইমচর উপজেলার চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটের জাতীয় কমডেকার জন্য নির্মিত শত শত তাঁবু এবং চাঁদপুর স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর জনসভার জন্য নির্মিতব্য প্যান্ডেলসহ মাঠের সাজ-সজ্জার প্রচুর ক্ষতি হয়েছে।

হাইমচরে বহু তাঁবু উড়ে গেছে, স্টেডিয়ামে নির্মিতব্য প্যান্ডেলের সামিয়ানা ছিঁড়ে গেছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে নির্মিত তোরণ, নেতা-কর্মীদের ব্যানার-ফেস্টুন উপড়ে পড়ে গেছে। কাল পয়লা এপ্রিল রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাঁদপুর সফর করবেন। এদিন সকালে তিনি হাইমচরে প্রথমে স্কাউটের কমডেকার উদ্বোধন করবেন। কমডেকায় অংশ নেয়ার জন্য সারা দেশ এবং বিদেশ থেকে স্কাউটের প্রায় ৮ হাজার ৪শ’ সদস্য ও কর্মকর্তা ইতোমধ্যে হাইমচর এসে তাঁবুতে উঠতে শুরু করেছেন।

তাদের থাকার জন্য ১ হাজার ২শ’ তাঁবুও সাঁটানো হয়েছে। এরপর দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে একই স্থানে জেলা আ’লীগ আযোজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। আকস্মিক ঝড় ও বৃষ্টিতে অনুষ্ঠানস্থলসমূহের ক্ষতিতে নেতা-কর্মীরা বিমর্ষ হয়ে পড়েছেন। ঝড়ের সময় চাঁদপুরের ষাটনলের কাছে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরগামী এম ভি মমতাজ নামের একটি লঞ্চ ডুবে যাবার উপক্রম হয়েছিল। ঝড়ের তোড়ে সৃষ্ট ঢেউয়ের আঘাতে লঞ্চটির তলা ফেটে প্রায় দেড়শ যাত্রীসহ এটি ডুবে যাবার উপক্রম হয়। তাৎক্ষণিকভাবে লঞ্চটি তীরে ভিড়িয়ে রাখা হয় এবং পরে ঢাকা থেকে চাঁদপুরগামী এম ভি ঈগল লঞ্চে ওই লঞ্চের যাত্রীদের উঠিয়ে দেয়া হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com