শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯

মোজাম্বিক উপকূলে নৌকাডুবি, ৯০ জনেরও বেশি নিহত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

আফ্রিকার দেশ মোজাম্বিকের উত্তর উপকূলে একটি নৌকা ডুবে ৯০ জনেরও বেশি লোক নিহত হয়েছেন। রোববার (৭ এপ্রিল) এই দুর্ঘটনার ঘটেছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় কর্তৃপক্ষ।

সোমবার (৮ এপ্রিল) বিবিসির খবরে বলা হয়, নামপুলা প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, নৌকাটিতে ১৩০ জন ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে পাঁচজনকে উদ্ধার করা গেছে।

কর্মকর্তাদের মতে, মাছ ধরার একটি নৌকাকে ফেরি হিসেবে ব্যবহার করা জলযানটি ১৩০ জন লোককে নিয়ে নামপুলা প্রদেশের একটি দ্বীপে পৌঁছানোর চেষ্টা করলে এতে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। নামপুলা সেক্রেটারি অব স্টেট জেইম নেটো বলেন,  ‘নৌযানটিতে ধারণক্ষমতার বেশি যাত্রী ছিল। এ কারণেই সেটি ডুবতে শুরু করে। নৌকাডুবির ঘটনায় ৯১ জন প্রাণ হারিয়েছেন।’ তিনি জানান, নিহতদের মধ্যে অনেক শিশুও রয়েছে।

তিনি আরও জানান, দেশটিতে দেখা দেওয়া কলেরার প্রাদুর্ভাব থেকে বাঁচতে মূল ভূখণ্ড থেকে নিহতরা অন্য কোথাও পালিয়ে যাচ্ছিলেন। একটি তদন্তকারী দল নৌকাডুবির কারণ খুঁজে বের করার জন্য কাজ করছে।

সামাজিকমাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, নৌকাটি লুঙ্গা থেকে নামপুলার উপকূলে মোজাম্বিক দ্বীপে যাচ্ছিল। নৌকাডুবির পর সৈকতে বেশ কয়েকজনের মৃতদেহ ভেসে আছে।  

গত বছরের জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিভিন্ন দেশে কলেরার প্রাদুর্ভাবের কারণে নামপুলা প্রদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউনিসেফের মতে, এবারের কলেরা প্রাদুর্ভাব ২৫ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ। ২০২৩ সালের অক্টোবর থেকে, মোজাম্বিকে ১৩ হাজার ৭০০ জন কলেরায় আক্রান্ত হয়েছেন এবং ৩০ জন মারা গেছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com