রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

মেয়েকে বাঁচাতে মায়ের সাহায্যের আবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮
  • ৬৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা প্রতিনিধি:  মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আপনার আমার একটু সহানুভুতিই পারে একটি জীবন বাঁচাতে। যেমন বাঁচতে পারে সাতক্ষীরার অসহায় সপ্না।  ডাক্তারের ভুল চিকিৎসায় মৃত্যু পথযাত্রী সপ্না নতুন করে বেঁচে থাকার আশ্বাস  পেয়েছেন। তবে তার জন্য দরকার কমপক্ষে দু’লক্ষ টাকা। মেয়ের জীবন বাঁচাতে সকলের কাছে সাহায্যের আবেদন করেছেন  অসহায় মা তানজিলা খাতুন।

সাতক্ষীরার তুজলপুর গ্রামের রবিউল ইসলামের কন্যা মিনু সুলতানা সপ্না জন্মের পর বাবার ঘরে তার বেশি দিন ঠাঁই হয়নি। বয়স যখন ৮ মাস তখন মা তানজিলা খাতুনকে তালাক দিয়ে বাড়ী থেকে বের করে দেন তার স্বামী। ছোট্র সপ্না মায়ের হাত ধরে নানার বাড়ী সদর উপজেলার লবসা নলকুড়া গ্রামে চলে আসে। সপ্না যখন ৮ম শ্রেণীতে পড়াশোনা করে তখন  তার গলার ভিতরে একটি সমস্য দেখা দেয়।

এরপর চিকিৎসার জন্য নাক কান গলা বিশেষজ্ঞ ডা: এস কে সিনহার কাছে যান। তিনি তাকে ঢাকার একটি  হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। সেখানে পরিক্ষা – নিরিক্ষা করার পর ক্যান্সার হয়েছে বলে ডাক্তাররা তার পরিবারের সদস্যদের জানান।

তাকে  ৬টি কেমো থেরাপী নেয়ার পরামর্শ দেন ডাক্তার। থেরাপী দেয়ার এক পর্যায়ে ৫ নং কেমো নেওয়ার সময় সপ্না মারত্মকভাবে অসুস্থ হয়ে পড়ে। তারপর কেমো বন্ধ করে উন্নত চিকিৎসার জন্য  তাকে সম্প্রতি কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান নিকট আত্মীয়রা। সেখানে ডাক্তাররা বিভিন্ন পরিক্ষা-নিরিক্ষা করে তার শরীরে কোন ক্যান্সারের নমুনা পাননি এবং সপ্নার অসুখটি বন টিবি বা হাড়ে টিবি হয়েছে বলে জানান। সপ্নার বয়স এখন ২০ বছর। চলতে পারে না। ভালোভাবে কথাও বলতে পারে না সপ্না।

ওই হাসপাতালের ডাক্তার বলেন, ভুল চিকিৎসার কারনে তার শরীরের হীপজয়েন্ট ও পায়ের হাড় ভেঙ্গে গেছে। এরপর সপ্না কলকাতা মেডিকেলে দু’মাস চিকিৎসা নেওয়ার পর টাকার অভাবে চিকিৎসা শেষ না করে দেশে ফিরে আসে। কলকাতার ডাক্তাররা তাদের জানিয়েছেন, এ রোগ নিরাময়যোগ্য। তবে তার  জন্য প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার ভারতীয় রুপি (বাংলাদেশ টাকা দু’লক্ষ) ব্যয় হবে।

মৃত্যু পথ যাত্রী সপ্না নতুন করে বাঁচতে চায়।  সন্তানকে বাঁচাতে সমাজের হৃদয়বান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন তার মা। সাহায্য পাঠনোর ঠিকানা মোছা: তানজিলা খাতুন, সঞ্চয়ী হিসাব নং-২২৪৬৮, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: সাতক্ষীরা শাখা অথবা বিকাশ নং-০১৭৭৪২৬৯৭৭৯ (নিজস্ব)।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com