মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব চীনে ওয়ালমার্টে ছুরিকাঘাতে নিহত ৩, আহত ১৫ সাগর-রুনি হত্যা: শিশির মনিরসহ লড়বেন ৯ আইনজীবী সাবেক এমপি জিন্নাহ ও কবির বিন আনোয়ারের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ, বিজিবি ও আনসারে আসছে বড় নিয়োগ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৯৩৪ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ টাকা গুজব ছড়িয়ে সংঘর্ষের পরিবেশ তৈরি করা হয়েছে: আসিফ মাহমুদ ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনের টেস্টেও লজ্জার হার বাংলাদেশের ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ড. দীলিপ নাথ ‘সুপারশপে পলিথিনের ব্যবহার বন্ধ যুগান্তকারী উদ্যোগ’ নোয়াখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দুই জেলের মৃত্যু ময়মনসিংহে বিদ্যালয়ের নৈশপ্রহরী খুন, এলাকায় চাঞ্চল্য গুলিবিদ্ধ বলিউড তারকা গোবিন্দ, নেওয়া হয়েছে আইসিইউতে প্রধান উপদেষ্টার সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ উত্তরায় বিদেশি মদ-সোনা-অস্ত্রসহ গ্রেফতার এক ডা. শাহাদাতকে চট্টগ্রামের মেয়র ঘোষণা আদালতের বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫

মেসির বাজিমাত, প্রথম শিরোপা মায়ামির

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ৩২ বার পড়া হয়েছে

লিওনেল মেসির হাত ধরেই লিগস কাপের ফাইনালে ন্যাশভিলকে টাইব্রেকারে হারিয়ে প্রথম শিরোপার স্বাদ পেয়েছে ইন্টার মায়ামি।

বাংলাদেশ সময় রোববার (২০ আগস্ট) সকাল ৭টায় জিওডিস পার্কে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

প্রতিপক্ষের মাঠে ম্যাচ শুরুর ২৩ মিনিটের মাথায় দলকে লিড এনে দেন বিশ্বকাপজয়ী মেসি। এই এক গোলের লিড ধরে রেখে বিরতিতে যায় মায়ামি। কিন্তু বিরতির পর ৫৭ মিনিটে ন্যাশভিলের হয়ে গোল করে সমতায় আনেন ফাফা পিকাউল্ট। এরপর কোনো পক্ষই আর গোলের দেখা পায়নি। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে সমতা থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারের প্রথম পাঁচটি শট থেকে উভয় দল ৪টি করে গোল করেন। কিন্তু সমতা বিরাজ করায় পেনাল্টি জারি থাকে। সেখানেও প্রতিটি শটেই গোল পায় উভয়পক্ষ। তখন ফল নির্ধারণের দায়িত্ব পড়ে দুই দলের গোলরক্ষকদের ওপর। মায়ামি গোলরক্ষক গোল পেলেও, ন্যাশভিলের শট ঠেকিয়ে দেন মেসিদের কিপার। এতে করে প্রথমবারের মতো কোনো শিরোপা ঘরে তোলে মায়ামি।

এই ম্যাচে মায়ামি ৫৯ শতাংশ এবং ন্যাশভিল বল দখলে রেখেছিল ৪১ শতাংশ। প্রতিপক্ষের লক্ষ্য বরাবর মায়ামি শট করেছে ২টি ও আর ন্যাশভিল করেছে ৬টি শট।

লিগস কাপের ফাইনালে গোল করার মধ্য দিয়ে টানা ৭ ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন মেসি। এমন কীর্তি টুর্নামেন্টের ইতিহাসে এই প্রথম। মায়ামির হয়ে ৭ ম্যাচ থেকে ১০ গোল আদায় করেন মেসি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com