সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

মেরিন সেক্টরে যুক্ত হচ্ছে রংপুর অঞ্চল : নৌপ্রতিমন্ত্রী

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

রংপুরে বাংলাদেশ মেরিন একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে মেরিন সেক্টরে যুক্ত হচ্ছে রংপুর অঞ্চল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উদ্যোগের পর নৌ বিভাগে উল্লেখযোগ্য উন্নয়ন হয়নি। কিন্তু উন্নয়নবান্ধব প্রধানমন্ত্রী দেশে চারটি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করলেন, তারমধ্যে রংপুরে একটি। রংপুরের উন্নয়নের কথা চিন্তা করে পীরগঞ্জ উপজেলায় মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছেন।

রংপুরে আজ মঙ্গলবার দুপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর পরিদর্শন ও মতবিনিময় সভায় এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের সাথে জড়িত থেকে পরবর্তীতে ক্ষমতায় এসে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন। এতে করে বীর উত্তম খেতাবকে অপমান করা হয়েছে। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করেছের। এজন্য তার বীর উত্তম খেতাবে কেড়ে নেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

এ সময় বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও মেরিন একাডেমি রংপুর প্রকল্প পরিচালক রফিক আহমেদ সিদ্দিকী, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম প্রমুখ। এর আগে পীরগঞ্জের ফতেহপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে শ্রদ্ধাঞ্জলী ও তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর আগামী ১০ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার কথা রয়েছে। 

বাংলা৭১নিউজ/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com