বুধবার, ২২ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

মুক্তিযোদ্ধার ভূয়া পরিচয়ে চাকরি, অভিযোগ ত্রাণ কর্মকর্তার বিরুদ্ধে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬
  • ১৩২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা : মুক্তিযোদ্ধার ভূয়া পরিচয় দিয়ে ২৫ বছর ধরে চাকরি করছেন ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের কর্মকর্তা আসাদুল ইসলাম। একই সঙ্গে ওই পদে থেকে ঘুষ-দুর্নীতির মাধ্যমে বিপুল অর্থ-বিত্তের মালিক হয়েছেন বলেও অভিযোগ ওঠেছে।

গত ১০ জুলাই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং দুর্নীতি দমন কমিশনে সচিব বরাবর এই অভিযোগ করেছেন রাজশাহীর গোদাগাড়ী এলাকার তরিকুল ইসলাম নামে এক ব্যক্তি।

অভিযোগের আসার পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের ওই কর্মকর্তার বিরুদ্ধে নোটিশ দেয়ার নির্দেশ দিয়েছেন।

ওই লিখিত অভিযোগে বলা হয়, রাজশাহীর তানোর উপজেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী হিসেবে কর্মরত আছেন আসাদুল ইসলাম। মুক্তিযুদ্ধ না করেও মুজিব নগর সরকারের কর্মচারী হিসেবে প্রায় ২৫ বছর ধরে সরকারি চাকরিতে সকল সুযোগ সুবিধা নিচ্ছেন তিনি। আর ঘুষ-দুর্নীতির মাধ্যমে বিপুল অর্থ-বিত্তের মালিক হয়েছেন তিনি। রাজশাহী মহানগরীর নতুন হড়গ্রাম ডিংগাডোবা গির্জার পূর্ব দিকে কয়েক কোটি টাকার আলিশান বাড়ি বানিয়েছেন। রাজশাহী নগরী ও বগুড়াতে জায়গাজমি কিনেছেন, করেছেন বাগানও।

অভিযোগে আরো বলা হয়, মুক্তিযুদ্ধের সময় আসাদুল ইসলামের বয়স মাত্র ১২ বছর হলেও জালিয়াতির মাধ্যমে ভূয়া মুজিবনগর সরকারের কর্মচারী হিসেবে চাকরিতে প্রবেশ করেন। মুক্তিযোদ্ধা নিয়ে প্রশ্ন উঠতে পারে সে কারণে মুক্তিযুদ্ধ তালিকায় নাম অন্তর্ভূক্ত করেননি তিনি। রাজশাহী জেলা প্রশাসন দপ্তরে সংরক্ষিত মুক্তিযোদ্ধা তালিকায়ও তার নাম নেই।

আবেদনে আসাদুলের প্রতারণার জন্য তাকে চাকরি থেকে অব্যাহতি এবং সরকারের কাছ থেকে বেতন হিসাবে গ্রহণ করা সব টাকা ফেরত নেওয়ার দাবি জানান তরিকুল ইসলাম।

এ অভিযোগের প্রতিবাদে আসাদুল ইসলাম জানিয়েছেন, মুক্তিযোদ্ধা বা মুজিবনগর সরকারের কর্মচারী হিসেবে তিনি চাকরি নেননি। তবে তিনি মুক্তিযোদ্ধা কিনা তা উল্লেখ করেননি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com