শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবেদন ৩০ মে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১৩৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে কটূক্তির মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০ মে দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন ডিবি পুলিশ তা দাখিল না করায় ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ প্রতিবেদন দাখিলের ওই দিন ধার্য করেন।

জানা যায়, এর আগে গত বছরের ২১ ডিসেম্বর আদালতে এ মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ডিবির (দক্ষিণ) উপপুলিশ কমিশনারকে মামলাটি তদন্তের নির্দেশ দেন। মামলার এজাহারে বলা হয়, গত বছরের ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় মাহমুদুর রহমান তার বক্তব্যে বাংলাদেশেরে স্বাধীনতার সার্বভৌমত্ব, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেহানার মেয়ে বঙ্গবন্ধুর নাতনী ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মানহানিকর কথা বলেন। মাহমুদুর রহমানের বক্তব্যের কারণে জনমনে নেতিবাচক ধারণার সৃষ্টি হয়েছে। পাশাপাশি দেশ ও জাতির বিরুদ্ধে এ ধরণের বক্তব্য দিয়ে রাষ্ট্র সার্বভৌমত্বের ওপর আঘাত করা হয়েছে। দেশ ও জাতির সম্মান ক্ষুন্ন করা হয়েছে।

মাহমুদুর রহমানের ওই বক্তব্যের জন্য তার বিরুদ্ধে নেত্রকোনায় একাটি, রাজবাড়ী তিনটি ও চাঁপাইনবাবগঞ্জে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com