বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

মানিকগঞ্জে কমছে বন্যার পানি, শুরু হয়েছে নদী ভাঙন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মানিকগঞ্জ: মানিকগঞ্জে বন্যার পানি কমছে, তবে সেই সঙ্গে নতুন করে শুরু হয়েছে নদী ভাঙন। অপর দিকে পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে এসব এলাকায়।

এ ব্যাপারে বন্যাকবলিত মানুষদের বিভিন্ন রোগের বিষয়ে সচেতন করতে প্রতিটি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, বন্যায় যেসব অবকাঠামো নষ্ট হয়েছে, সেসব অবকাঠামো মেরামতের পরিকল্পনাও হাতে নেওয়া হয়েছে। এমনটা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

এবারের বন্যায় মানিকগঞ্জ সদর, দৌলতপুর, শিবালয়, হরিরামপুর, সিঙ্গাইর ও সাটুরিয়া উপজেলার প্রায় একলাখ পরিবার পানিবন্দী হয়ে পড়ে। বন্যার পানিতে তলিয়ে যায় এসব এলাকার হাজার হাজার একর ফসলি জমি।

দৌলতপুর উপজেলার বাঁচামারা গ্রামের গফুর মিয়া জানান, বন্যার পানি কমে যাওয়ার পর এলাকায় বিশুদ্ধ পানির অভাব দেখা দিয়েছে।

চরকাটারী এলাকার জসিম মিয়া জানান, দীর্ঘদিন পানির মধ্যে থাকার পর শরীরে চুলকানি দেখা দিয়েছে।

এদিকে বন্যার পানি কমে যাওয়ার পর এখনো ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন শ্রেনির মানুষ। চাল, ডাল, চিনি, তেল, লবনসহ আর্থিক সহযোগিতা নিয়ে তারা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন।

ঢাকার ব্যবসায়ী এস এম জাহিদ জানান, বন্যার সময়ে ভানবাসি মানুষ ত্রাণ পেয়েছে। কিন্তু বন্যার পর তারা ত্রাণ পান না। এ কারণে বন্যা কমে যাওয়ার পর তিনি বানবাসিদের জন্য চাল, ডাল, লবন, চিনি ও তেল নিয়ে এসেছেন।

বন্যার সময় যেসব অবকাঠামো নষ্ট হয়েছে, সেসব অবকাঠামো মেরামতের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এমনটিই জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

বাংলা৭১নিউজ/বিআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com