রবিবার, ২৬ মে ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এগিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাজশাহী: ৯টি শিক্ষা বোর্ডকে পেছনে ফেলে মাধ্যমিক পরীক্ষার ফলে এগিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা বলছেন, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াসে ভাল ফলাফল করা সম্ভব হয়েছে।

তবে শিক্ষাবিদরা বলছেন, শিক্ষার্থীরা স্কুলমুখী হওয়ায় পাশাপাশি শিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানের ফলে রেজাল্ট তুলনামূলক ভাবে অন্যদের চেয়ে ভাল হয়েছে।

সব বোর্ডকে পেছনে ফেলে মাধ্যমিক পরীক্ষার ফলে সেরা রাজশাহী। তাই শিক্ষার্থীদের বাঁধভাঙ্গা উল্লাস। এ বছর রাজশাহী শিক্ষাবোর্ডে ১ লাখ ৫২ হাজার ৭শ’ ৮৩ জন শিক্ষার্থী এস.এস.সি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৪শ’ ৭৬ জন। আর ৯৫ দশমিক সাত শূন্য ভাগ পাশের হার নিয়ে শীর্ষস্থান লাভ করেছে। আর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াসেই ভাল ফলাফল করা সম্ভব হয়েছে বলে অভিমত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের।

এদিকে, শিক্ষার্থীরা ক্লাসমুখী হওয়ায় পাশাপাশি শিক্ষকদের আধুনিক ও যুগোপযোগী পাঠদানের কারণে সন্তোষজনক ফল হয়েছে বলে মনে করেন শিক্ষাবিদ হাসানাত আলী।

অন্যদিকে বোর্ড সংশ্লিষ্টরা বলছেন, পরীক্ষার্থীদের খাতার সঠিক মূল্যায়নের ফল এটি।

রাজশাহী শিক্ষাবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ বলেন, ‘আমাদের সার্বিক মনিটরিং এবং শিক্ষার্থীদের চেষ্টার ফসল এই রেজাল্ট।’

আর ভাল ফলাফলে সন্তুষ্ট পরীক্ষার্থী ও অভিভাবকেরাও।

২০১১ সালে মাধ্যমিকে রাজশাহী শিক্ষাবোর্ডে শতকরা পাশের হার ছিলো ৮০.৩২, ২০১২-তে ৮৮.৩৩, ২০১৩-তে ৯৪.০৩, ২০১৪-তে ৯৬.৩৪ এবং ২০১৫-সালে ৯৪.৯৭ শতাংশ।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com