শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

মাদকের টাকায় জিপ কিনে মাদক ব্যবসা, মূলহোতাসহ আটক ৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে

ভাড়ায় জিপ চালিয়ে জীবিকা নির্বাহ করার আড়ালে করতেন মাদক ব্যবসা। মাদক ব্যবসা থেকে আয় করা টাকা দিয়ে আট লাখ টাকায় কিনে নেন জিপটি। সে জিপ দিয়েই চালিয়ে যান মাদক ব্যবসা।

শনিবার (১৫ অক্টোবর) রাতে নারায়নগঞ্জের বন্দর থানা এলাকা থেকে এ ঘটনার মূলহোতা আলী আকবরসহ তিন মাদক ব্যবসায়ীকে ১ হাজার ৪৬৫ বোতল ফেনসিডিলসহ আটক করেছে র‌্যাব- ৩। বাকি দুজন হলেন- রিপন মিয়া (২৭) ও মো. নুর হোসেন (৩৫)।

রোববার (১৬ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব কথা জানান র‌্যাব- ৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল গত রাতে নারায়ণগঞ্জ জেলার বন্দর এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত কাভার্ডভ্যান ও জিপের ভেতর থেকে বস্তার মধ্যে বিশেষ কায়দায় লুকানো ১ হাজার ৪৬৫ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের বাজার মূল্য প্রায় ২৯ লাখ টাকা।

তিনি জানান, আকবর ঢাকায় এসে পাঁচ বছর ধরে ট্রাকের হেলপার হিসেবে কাজ করেন। সে সময় মাদক ব্যবসায়ীদের সঙ্গে তার সখ্য গড়ে ওঠে। প্রথম দিকে তিনি মাদক পরিবহনের কাজ করতেন। তারপর প্রাইভেটকারসহ হালকা যানবাহন চালানো শিখে, নিজের কেনা জিপে নিয়মিত মাদকের চালান বহন করতেন।

মাদকের টাকায় জিপ কিনে মাদক ব্যবসা, মূলহোতাসহ আটক ৩

বেশি টাকা উপার্জনের জন্য আলী আকবর নিজের জিপসহ বিভিন্ন গাড়ি ভাড়া নিয়ে মাদক বহনের কাজ শুরু করে। রিপন তার ড্রাইভার হিসেবে কাজ করতেন ও তিনি যাত্রী বেশে কাভার্ডভ্যানের পিছনে অবস্থান নিতেন। যাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাভার্ডভ্যানটি আটকালে কৌশলে চালানের বড় অংশ নিয়ে পালিয়ে যেতে পারেন।

চক্রটি ফেনসিডিলের চালান কুমিল্লা জেলার সীমান্ত এলাকা থেকে সংগ্রহ করে রাজধানীসহ, গাজীপুর, নারায়ণগঞ্জ, টঙ্গী ও সাভারসহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিতো। মূলত আলী আকবরের নেতৃত্বেই চক্রটি পরিবহন ব্যবসার আড়ালে প্রতিবার ভিন্ন ভিন্ন পদ্ধতিতে দেশের বিভিন্ন স্থানে মাদক পাচার করতো।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com