মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হলো না হেলসের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ জুন, ২০১৭
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হলো না ওপেনার অ্যালেক্স হেলসের। সাব্বির রহমানের বলে সানজামুলের হাতে ধরা পড়েন ৯৫ রান করা হেলস। ইংল্যান্ডের সংগ্রহ তখন ২৮ ওভারে ১৬৫। এতে ভাঙে হেলস-রুটের ১৫৯ রানের জুটি। ৩১ ওভার শেষে স্কোর ১৭৯/২। ২৫ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১৩৮/১।

বল হাতে প্রথম আঘাত হানেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২.৩তম ওভারে দলীয় ৬ রানে পেসার মাশরাফির ডেলিভারিতে ইংলিশ ওপেনার জেসন রয়ের দেয়া ক্যাচ লুফে নেন বাংলাদেশের অপর পেসার মোস্তাফিজুর রহমান ।

তামিমের সেঞ্চুরিতে বাংলাদেশ ৩০৫/৬
সেঞ্চুরি হাঁকিয়ে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির আনঅফিশিয়াল শুরু করেছিলেন তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১০২ রানের ইনিংস খেলেন বাংলাদেশের এ বাঁ-হাতি ওপেনার। আর মূল আসরে বাংলাদেশের প্রথম ম্যাচেও সেঞ্চুরির কৃতিত্ব দেখালেন তামিম। বৃহস্পতিবার ১৪২ বলে ১২৮ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। এতে তামি হাঁকান একডজন চার ও ৩টি ছক্কা।

তৃতীয় উইকেটে ১৬৬ রানের জুটি গড়েন তামিম ও মুশফিকুর রহীম। মুশফিক করেন ৭২ বলে ৭৯ রান। এতে ৩০৫/৬ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে বাংলাদেশ। বৃহস্পতিবার ১২৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। এতে তামিম হাঁকান ১১টি চার ও একটি ছক্কা।

৩৬.৫তম ওভারে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন মুশফিকুর রহীম। ১৭৩ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকের এটি ২৫তম অর্ধশতক। দলীয় ৩৭.১তম ওভারে দলীয় ২০০ রানের কোঠায় পৌঁছে বাংলাদেশ।

২১.৫তম ওভারে ইংলিশ পেসার লায়াম প্লাঙ্কেটকে বাউন্ডারি হাঁকিয়ে অর্ধশতক পূণ করেন ওপেনার তামিম ইকবাল। ৭১ বলে অর্ধশতক পূরণের পথে তামি হাঁকান ৭টি বাউন্ডারি। ওয়ানডে ক্যারিয়ারে তামিমের এটি ৩৭তম অর্ধশতক। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে তামিমের রানের গড় ৬১.৩৩। কিন্তু ইংলিশদের বিপক্ষে ওয়ানডেতে তেমন উজ্জ্বল ছিল না তামিমের পরিসংখ্যান।

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিপক্ষে তামিমের রানের গড় ছিল ২৮.৪১। আগের ১২ ম্যাচে তামিম অর্ধশতকের দেকা পেয়েছিলেন একবারই।

দলীয় ৯৫ রানে উইকেট দিলেন ওয়ানডাউন ব্যাটসম্যান ইমরুল কায়েস। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের বদলে একাদশে সুযোগ নিয়ে ব্যাট হাতে ২০ বলে ১৯ রান করেন ইমরুল। ওপেনিং জুটিতে ৫৬ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও সৌম্য সরকার ।

১২তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ২৮ রানে ইংলিশ পেসার বেন স্টোকসের ডেলিভারিতে বদলি ফিল্ডার জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন সৌম্য। ৩৪ বলের ইনিংসে ৪টি চার ও একটি ছক্কা হাঁকান সৌম্য। ব্যাট হাতে সতর্ক শুরুতে ইনিংসের শুরুর ৪.২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ রান।

ইনিংসের প্রথম বাউন্ডারি আসে ৪.৩ তম ওভারে। তবে পরপর দুই বলে বাউন্ডারি হাঁকান বাংলাদেশ ওপেনার সৌম্য সরকার। লন্ডনের ওভাল মাঠে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশ খেলবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে। আর ‘বি’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com