সোমবার, ২০ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

মঙ্গলবার দুপুরে পর্যন্ত শাহ আমানতে বিমান ওঠা-নামা বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩০ মে, ২০১৭
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার: ঘূর্ণিঝড় মোরার কারণে মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরে উড়োজাহাজ ওঠা-নামা বন্ধ থাকবে।

১০ নম্বর মহাবিপদ সঙ্কেত নিয়ে আসা ঘূর্ণিঝড়টি মঙ্গলবার সকাল নাগাদ চট্টগ্রাম উপকূলে আঘাত হানবে বলে আভাস দেওয়া হচ্ছে, তাই সতর্কতা হিসেবে বিমানবন্দর কর্তৃপক্ষের এই পদক্ষেপ।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত জানিয়েছেন, তারা মঙ্গলবার সকাল ৯টায় পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

ঝড়ের কারণে ঢাকায় শাহজালাল বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধের কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

শাহ আমানতে সোমবার রাতে শেষ ফ্লাইটটি রাত ১১টায়, সে পর্যন্ত কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে বলে জানিয়েছেন বিমানবন্দরটির ব্যবস্থাপক উইং কমান্ডার মোহাম্মদ রিয়াজুল কবির।

সোমবার রাত ১১টার পর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত আর কোনো ফ্লাইট নেই শাহ আমানতে।

রিয়াজুল কবির বলেন, “আগামীকাল (মঙ্গলবার) সকাল পৌনে ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো ফ্লাইট চলাচল করবে না।”

এয়ারলাইন্সগুলোকে চিঠি পাঠিয়ে তা জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

রিজেন্ট এয়ারওয়েজের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী মহাব্যবস্থাপক কে এম জাফরউজ্জামান বলেন, শাহ আমানত বন্ধের ঘোষণা তারা পেয়েছেন।

“সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ফোন করে ফ্লাইট চলাচল করবে না বলে জানিয়েছে। তারা বলেছে, আবহাওয়া বিরূপ হলে আরও বেশি সময়ও ফ্লাইট বন্ধ থাকতে পারে।”

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, মঙ্গলবার সকাল ৭টায় বিমানের একটি ফ্লাইট দুবাই থেকে কক্সবাজার এবং সকাল ৯টায় মাসকাট থেকে একটি ফ্লাইট সরাসরি চট্টগ্রামে নামার কথা ছিল।

এছাড়াও সকালে ঢাকা থেকে আরেকটি ফ্লাইট চট্টগ্রাম হয়ে কলকাতা যাওয়ার কথাও জানান তিনি।

রিজেন্ট এয়ারওয়েজের কর্মকর্তা জাফরউজ্জামান জানান, মঙ্গলবার মাসকাট থেকে সকাল ৮টায় তাদের একটি ফ্লাইট চট্টগ্রামে নামার কথা ছিল।

এই ফ্লাইটগুলো চট্টগ্রামে ল্যান্ড করতে না পারলে সরাসরি ঢাকায় শাহজালাল বিমানবন্দরে চলে আসবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঢাকা থেকে বিমানের একটি ফ্লাইট কক্সবাজার যাওয়ার কথা রয়েছে। ওই ফ্লাইটটি এখন অনিশ্চিয়তায় পড়েছে।

এদিকে চট্টগ্রাম ও কক্সবাজার বিমানবন্দর থেকে বিমানের ‘গ্রাউন্ড সাপোর্ট ইকুয়েপমেন্টগুলো’ নিরাপদ দূরত্বে সরিয়ে ফেলা হয়েছে বলে জানান শাকিল মেরাজ।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com