বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

ভয়ঙ্কর হয়ে ওঠা দুই ব্যাটারকে ফেরালেন মিরাজ-মোস্তাফিজ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠছিলেন রহমানুল্লাহ গুরবাজ। উইকেটে টিকে থাকতে পারলে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই আফগান ওপেনার, এর আগে অনেকবার দেখিয়েছিলেন। এবারও ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে সে পথেই হাঁটছিলেন। অধিনায়ক সাকিব আল হাসান একের পর এক বোলার পরিবর্তন করেও রহমানুল্লাহ গুরবাজের উইকেটে স্পর্শ লাগাতে পারছিলেন না।

অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠা এই ব্যাটারকে সাজঘরের পথ দেখালেন পেসার মোস্তাফিজুর রহমান। সে সঙ্গে পেসাররা সাফল্য পাচ্ছিল না বলে যে আফসোস তৈরি হয়েছিলো, সেটা কাটাতে পারলেন মোস্তাফিজ। ৪৭ রানে থাকা গুরবাজকে ডিপ কভারে ক্যাচ দিতে বাধ্য করেন মোস্তাফিজ। তার স্লোয়ার বুঝতে না পেরেই ছক্কা হাঁকাতে গিয়েছিলেন গুরবাজ। কিন্তু ডিপ কভারে দাঁড়িয়ে থাকা তানজিদ তামিম ক্যাচটি তালুবন্দী করতেই শেষ হয়ে গেলো আফগানদের সম্ভাবনাময়ী একটি ইনিংস।

এর আগের ওভারে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদির উইকেট তুলে নেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। ২৫তম ওভারের চতুর্থ বলে মিরাজকে খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন। তাওহিদ হৃদয় সেই ক্যাচটা লুফে নিতেই পতন ঘটে আফগানদের তৃতীয় উইকেটের।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ২৭,১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৮। ২ রান নিয়ে মোহাম্মদ নবি এবং ৪ রান নিয়ে ব্যাট করছেন নজিবুল্লাহ জাদরান।

এর আগে ব্রেক থ্রুটা এনে দিয়েছিলেন সাকিব। এরপর দ্বিতীয় উইকেট নিতেও সাকিবেই ভরসা করতে হলো বাংলাদেশ দলকে। আফগান ব্যাটাররা যখন ভয়ঙ্কর রূপ ধারণ করতে যাচ্ছে তখন সাকিবের বলেই ক্যাচ তুলছেন তারা। সে ধারাবাহিকতায় আফগান টপ অর্ডার রহমত শাহের উইকেটটাও নিলেন সাকিব আল হাসান।

ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে মিড অফে ক্যাচ তুলে দেন রহমত। সেই ক্যাচ তালুবন্দী করে নেন লিটন দাস। ৮৩ রানের মাথায় পড়লো আফগানদের দ্বিতীয় উইকেট।

টস জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্তটা কী সত্যিই ভালো হলো না খারাপ হলো- এ হিসাব-নিকাশ কষতে শুরু করে দিয়েছিলো ভক্ত-সমর্থকরা। কারণ, টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তানকে উড়ন্ত সূচনাই এনে দিয়েছিলেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এবং ইবরাহিম জাদরান।

তাদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল, শুরুতে উইকেট থেকে পেসাররা যে সুবিধা আদায় করতে পারবেন বলে ভেবেছিলেন অধিনায়ক সাকিব, তা কী ভুল ছিল? দুই ওপেনারের ব্যাটে ভর করে যেন শুরু থেকেই উড়তে শুরু করেছিলো আফগানরা।

শেষ পর্যন্ত কোনো পেসার নয়, শুরুতেই ব্রেক থ্রু উপহার দিলেন অধিনায়ক সাকিব আল হাসান। তার বলে ক্যাচ দিতে বাধ্য হলেন ইবরাহিম জাদরান। ৯ম ওভারের দ্বিতীয় বলে সুইপ শট খেলতে গিয়ে ডিপ স্কয়ার লেগে তানজিম হাসান তামিমের হাতে ক্যাচ দিয়ে বসেন ইবরাহিম।

২৫ বলে ২২ রান করে আউট হলেন আফগান এই ওপেনার। তাদের দলীয় রান তখন ৪৭।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com