সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন ইসির সাবডোমেইনে থাকবে সংস্কার কমিশনের ওয়েবসাইট সময় চান প্লাস্টিক খাতের ব্যবসায়ীরা, না হলে নামবেন রাস্তায় জাপান গেলেন বিমানবাহিনী প্রধান পাসপোর্ট জালিয়াতি: বেনজীরসহ ৫ জনের নামে দুদকের মামলা অর্থনীতিতে নোবেল পেলেন ৩ অর্থনীতিবিদ আরও ৪৭ মামলায় গ্রেফতার সালমান-আনিসুল-পলকসহ ১৫ জন তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি নোবেল পুরস্কার আসরের পর্দা নামবে আজ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৯৯ মামলা, জরিমানা সাড়ে ৩৩ লাখ টাকা তাসকিন রাজশাহীতে, লিটন ঢাকায়, মাশরাফি-মাহমুদউল্লাহ পুরোনো দলে

ভোটের মালামাল কীভাবে পৌঁছাচ্ছে জানতে চাইলো দুই পর্যবেক্ষক দল

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মাঠের নিরাপত্তা ও নির্বাচনী মালামাল কীভাবে কেন্দ্রে পৌঁছাচ্ছে সে বিষয়ে জানতে চেয়েছে যুক্তরাষ্ট্রের দুই পর্যবেক্ষক দল ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই)।

সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যায় আগারগাঁও নির্বাচন ভবনে পর্যবেক্ষক দল দুটির সঙ্গে বৈঠক হয় নির্বাচন কমিশনের (ইসি)। বৈঠকে এ বিষয়ে জানতে চায় দল দুটি।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, আনিছুর রহমান ও ব্রিগেডিয়ার (অব) আহসান হাবিব খান উপস্থিত ছিলেন।

অন্যদিকে আইআরআই ও এনডিআইয়ের পক্ষে উপস্থিত ছিলেন- মিসেস নাতাশা রথচাইল্ড, ইভো পেন্টচেভ, মারিয়াম তাবাতাদজে, ক্রিস্পিন কাহেরু ও নিনাদ মারিনোভিক।

তবে প্রায় ৩০ মিনিটের বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের দুই পর্যবেক্ষক দলের কেউ গণমাধ্যমে কথা বলেননি।

বৈঠক শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, যুক্তরাষ্ট্রের দুই পর্যবেক্ষক দলের সঙ্গে কমিশনের মিটিং হয়েছে। তাদের পক্ষ থেকে বলা হয় মিটিংয়ের বিষয়ে ডিসক্লোজ না করার জন্য। আমাদের প্রস্তুতি নিয়ে তারা জানতে চেয়েছিল।

আমাদের সিকিউরিটি পরিকল্পনা ও নির্বাচনী মালামাল কীভাবে পৌঁছাবে, কোড অব কন্ডাক্টে মাইনরিটি ইস্যুজগুলো আছে কি না- এটা নিয়ে আলোচনা হয়েছে। বিস্তারিত বিষয় তারাও মিডিয়াকে বলবে না। আমাদেরও বলতে না করেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com