শনিবার, ১১ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

ভেনেজুয়েলার বিক্ষোভে টিয়ারগ্যাস, গ্রেপ্তার চারজন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬
  • ১০৫ বার পড়া হয়েছে
বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে পুলিশ টিয়ার গ্যাস ছোড়ে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ভেনেজুয়েলার কারাকাসে সরকার বিরোধী বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ছুড়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে অন্তত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকারের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে শুরু বিক্ষোভের তৃতীয় দিনে বিরোধীরা জাতীয় নির্বাচনী পরিষদ ভবনের উদ্দেশ্যে যাত্রা করলে পুলিশ বাধা দেয়।

বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ শুরু হলে এক পর্যায়ে পুলিশ টিয়ার গ্যাস ছোড়ে।

বিশ্ববাজারে তেলের দাম ধরে না রাখতে পারায় তীব্র অর্থনৈতিক সংকট এবং জীবন যাত্রার মান বিপর্যস্ত হয়ে পড়েছে ভেনেজুয়েলায়।

এখন বিরোধী দল সরকারের বিরুদ্ধে অনাস্থা ভোটের দাবি করে আসছে। এ অবস্থায় প্রেসিডেন্ট নিকোলা মাদুরো ৬০ দিনের জরুরি অবস্থার ঘোষণা করলে শুরু হয় সরকার বিরোধী আন্দোলন।

বিক্ষোভকারীরা বিবিসিকে বলেছেন, ভেনেজুয়েলায় এ মুহূর্তে কোনো স্বাভাবিক জীবন যাপন করা সম্ভব না। খাবার ও প্রয়োজনীয় ওষুধের অভাব যেমন প্রকট, তেমনি বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত হয়ে পড়েছে।

সেই সঙ্গে ব্যাপক মুদ্রাস্ফীতির মধ্যে লুটপাটের মতো ঘটনা ছড়িয়ে পড়ছে।

কিন্তু প্রেসিডেন্ট নিকোলা মাদুরো নিজের মেয়াদ পূর্ণ করার আগে অনাস্থা ভোট বা পুনরায় নির্বাচন না করার ব্যপারে এখনো অনড় অবস্থানে রয়েছেন।

বাংলা৭১নিউজ/বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com