সোমবার, ১৩ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ চলছে সড়ক দুর্ঘটনায় অভিনেত্রীর মৃত্যু নিজের সাজা অন্যকে দিয়ে খাটানো যুবলীগ নেতা কারাগারে রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত ১৫ প্রযুক্তিতে জনশক্তি গড়তে ফ্রান্সের সঙ্গে চুক্তি চায় বাংলাদেশ ক্যাম্পে রোহিঙ্গা হেড মাঝিকে তুলে নিয়ে গুলি করে হত্যা বজ্রপাতে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি কমাতে কাজ করে যাচ্ছে সরকার সাংবাদিক, শিল্পী সাহিত্যিকদের নামেও সড়কের নামকরণ করবে জাল সনদের মামলায় ফাঁসলেন বিআরটিএ কর্মকর্তা তানভীর আবারও বিএনপিকেই পালাতে হবে : ওবায়দুল কাদের সৌদি পৌঁছেছেন ১২ হাজার ৬৪৯ হজযাত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ-বাহরাইন আলোচনা নিজ আয়েই প্রতিস্থাপন খরচ মেটাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান বোনের মরদেহ পেলেও ভাগনেকে না পেয়ে ক্ষুব্ধ সেই শিশুর মামা মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮ মালয়েশিয়ায় ফের ২৭ বাংলাদেশি আটক ইন্দোনেশিয়ায় বন্যায় মৃত্যু বেড়ে ৪১ অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

ভিজিএফ’র চাল বিতরণ না হওয়ায় ঈদ আনন্দ বঞ্চিত ২৪৩ পরিবার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ জুন, ২০১৮
  • ২৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার আগিয়া ইউনিয়নের হত-দরিদ্র পরিবারের মাঝে বিতরণের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত ৮১ বস্তা ভিজিএফ’এর চাল সময়মত বিতরণ না হওয়ায় অত্র ইউনিয়নের ২৪৩টি পরিবার ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছে।

পূর্বধলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মীর মুর্শেদ রনি জানান, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সমাজের পিছিয়ে পড়া হত-দরিদ্রদের মুখে হাসি ফুটাতে সরকার অন্যান্য ইউনিয়নের মতো আগিয়া ইউনিয়ন পরিষদে ৭শত বস্তা ভিজিএফ’এর চাল বরাদ্দ দেয়। বরাদ্দকৃত চাল স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারগন সঠিক তালিতা তৈরী করে ঈদের আগেই ২১শ হত-দরিদ্র পরিবারের প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণের নির্দেশ প্রদান করা হয়। ইউনিয়ন পরিষদ হত-দরিদ্র পরিবারের মাঝে বেশীর ভাগ চাল বিতরণ করলেও রহস্য জনক কারণে ৮১ বস্তা চাল বিতরণ না করায় ২৪৩টি পরিবার ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়।

এ ব্যাপারে আগিয়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মোজাম্মেল হক বলেন, তালিকা অনুমোদনে দেরী হওয়ায় বৃহস্পতিবারে মধ্যে বরাদ্দকৃত সমুদয় চাল বিতরণ শেষ করতে না পারায় ঈদের আগের দিন শুক্রবার ১টা পর্যন্ত চাল বিতরণ করেছি। কিন্তু লোকজন কম আসায় সর্ম্পণ চাল বিতরণ করা সম্ভব হয়নি।

আগিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম রুবেল বলেন, যেসব চাল বিতরণ এখনও বাকি রয়েছে সেগুলো রেজুলেশন করে দু/এক দিনের মধ্যেই বিতরণ করা হবে। ঈদেও আগে লোক কম ছিল। তাই বিতরণ করা সম্ভব যায়নি।

বিষয়টি জানার জন্য পূর্বধলার উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে বার বার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন বন্ধ থাকায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ বিষয়ে খোজঁ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com