সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ভালোবাসা দিবস: গর্ভধারণ বাড়ছে যুক্তরাজ্যে!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাজ্যে ভালোবাসা দিবসকে কেন্দ্র করে গর্ভধারণের হার বাড়ছে। দেশটির স্বাস্থ্যদপ্তর(এনএইচএস) এই সংক্রান্ত পরিসংখ্যান প্রকাশ করেছে।

এনএইচএস-এর ২০১৫ সালের তথ্য অনুযায়ী, বছরের অন্য সপ্তাহগুলোর চেয়ে ১৪ ফেব্রুয়ারিসহ আগের ও পরের সাতদিন গর্ভধারণের হার ৫ শতাংশ বেশি।

এনএইচএস-এর সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, ভালোবাসা দিবসে গর্ভধারণের হার বাড়ছে। ‍তবে, এই গর্ভ ধারণের হার ক্রিসমাসকে ছাড়াতে পারেনি।

এদিকে, এনএইচএস-এর আরেকটি পরিসংখ্যানে বলা হয়েছে, ভালোবাসা দিবসের চেয়ে ক্রিস্টমাসে গর্ভধারণের হার এখনও বেশি। এছাড়া ঈদুল ফিতরের সময়ও গর্ভধারণ অন্য সময়ের চেয়ে বেশি হয়।

প্রসঙ্গত, ব্রিটেনে ভালোবাসা দিবস শুরু হয় চতুর্দশ থেকে পঞ্চদশ শতাব্দীতে। ভালোবাসা দিবস নিয়ে সেখানে মাতামাতি একটু বেশিই থাকে। প্রচলিত ধারণা মতে, ভালোবাসা দিবসে ব্রিটেন এবং ইতালির অবিবাহিত মেয়েরা সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠে। তারা বিশ্বাস করে, সূর্যোদয়ের পর প্রথম যে পুরুষকে তারা দেখবে সে অথবা তার মতোই কোনো পুরুষ এক বছরের মধ্যে তাদের জীবনসঙ্গী হবে।

তথ্যসূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com