শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

ভারতের মানচিত্র দেখাতে গিয়ে ভুল করলে সাত বছরের জেল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ মে, ২০১৬
  • ১৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতের মানচিত্র দেখাতে গিয়ে কোনো ভুল করলে এবার থেকে সাত বছরের জেল এবং একশো কোটি টাকা জরিমানা হতে পারে।

ভারতের বিভিন্ন ভৌগলিক অবস্থান চিহ্নিত করতে গিয়ে ভুল করলে এই ধরনের শাস্তির কথা ভাবছে কেন্দ্রীয় সরকার। ভৌগলিক অবস্থান সংক্রান্ত তথ্য নিয়ন্ত্রন বিলে এই নতুন প্রস্তাব আনা হচ্ছে বলেই নতুন দিল্লী সূত্রের খবর।

এর ফলে ভারতের যে কোনো ধরনের ভৌগলিক অবস্থান দেখাতে গেলে কেন্দ্রের অনুমতি নিতে হবে। সম্প্রতি বিভিন্ন সোশ্যালমিডিয়ায় জম্মু ও কাশ্মীর এবং অরুনাচল প্রদেশের অবস্থান নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে…অনেক জায়গায় জম্মু ও কাশ্মীর কে দেখানো হয় পাকিস্তানে আবার অরুনাচল প্রদেশ কে দেখানো হচ্ছে চীনে।

এই সব ভুল তথ্য প্রকাশ করার ঘটনা থামাতেই কেন্দ্রের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:ভোয়া

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com