বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বেতনভোগী কর্মকর্তা-কর্মচারী কীভাবে শত কোটি টাকার মালিক অটোরিকশা উল্টে প্রাণ গেল ইমামের ২৯২ হজযাত্রীর ভিসা না হওয়ায় ৯ এজেন্সিকে শোকজ নিয়োগে দুর্নীতি : ভিকারুননিসার সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে মামলা উন্নয়ন সহযোগীদের কর্মকাণ্ডের সমন্বয় বৃদ্ধির জন্য ডেটাবেইজ হচ্ছে কৃষি পণ্যে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম কমাতে বললেন প্রতিমন্ত্রী আরও ৬টি মাইক্রোফাইন্যান্স প্রতিষ্ঠানের লেনদেন সহজ হলো বিকাশ-এ সংসদে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে বিশেষ আইন প্রণয়নের আহ্বান কলকাতা থেকে ফিরে যা বললেন ডিবিপ্রধান হারুন রেমা‌লে ক্ষয়ক্ষতি : শেখ হাসিনাকে জাপা‌নের প্রধানমন্ত্রীর চিঠি ফরিদপুর-১ আসনের সাবেক এমপি মনজুর হোসেন আর নেই সোমালি জলদস্যুদের প্রতিরোধে কিছুই করার নেই আইএমওর নীলফামারীতে ঝড়ে বিধ্বস্ত ৩০০ ঘরবাড়ি নারায়ণগঞ্জে অপহরণ করে শিশু হত্যায় যুবকের মৃত্যুদণ্ড ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড দিনাজপুর পুঁজিবাজার সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে : সালমান এফ রহমান কাশ্মীরে থানায় ঢুকে পুলিশ সদস্যদের পেটাল সেনারা ফলমূলে ফরমালিন বিক্রিয়া করে না : বিএফএসএ ১৯ লাখ সরকারি পদে খালি পৌনে ৪ লাখ শনিবার ‘ভিটামিন এ প্লাস’ ক্যাপসুল পাবে ২ কোটি ২২ লাখ শিশু

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি: হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস করা নিয়ে দ্বিতীয় দিনের মত আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা। তারা সীমান্তের চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দিয়েছে। যতক্ষন পর্যন্ত তাদের চাল খালাস করা না হবে, ততক্ষন হিলি দিয়ে আমদানি বন্ধ রাখবে তারা।

শুল্ক জটিলতার কারনে হিলি স্থলবন্দরে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল নিয়ে ২১৯টি ভারতীয় ট্রাক।  আমদানিকারকেরা শুল্ক কমানোর আশায় ভারতীয় চাল বোঝাই ট্রাক থেকে চাল খালাস না করায় প্রতিবাদি হয়ে আন্দোলন করছেন ভারতীয় ট্রাক চালক সহ তাদের সহযোগী খালাসীরা।

মঙ্গলবার সকালে সাড়ে ৪শ ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে একটি মিছিল নিয়ে হিলি চেকপোষ্ট জিরো পয়েন্টে এসে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে আসা ট্রাকগুলো প্রবেশ বন্ধ করে দেয়।

মঙ্গলবার তাদের চাল খালাস করা হবে এমন আশ্বাসে ৩ ঘন্টা পন্য আমদানি বন্ধ থাকার পর সোমবার বিকেলে আন্দোলনকারীরা তার প্রত্যাহার করে নেয়।

তাদের দাবি, ২৮ দিন ধরে চাল খালাস না হওয়ায় তারা আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়ে আছেন। পানামা পোর্টের আটকে থাকা গাড়ী থেকে যতদিন চাল খালাস করা না হবে, ততদিন তারা কোন পন্য আমদানি করতে দেবেনা।

হিলি স্থলবন্দর আমদানিকারক সমিতির সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক বলেন, বাজেট ঘোষনার আগে যেহেতু চাল প্রবেশ করানো হয় এবং কাষ্টমস এর গাফলতির কারনে তাদের পন্য ছাড় করা হয়নি সেহেতু তারা ২৮ % ডিউটির পরিবতে ২ % ডিউটিতে চাল ছাড় করনের দাবি করেন। এবং তারা জাতীয় রাজস্ব বোর্ডে আবেদনও করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com