রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

ভবিষ্যতে অ্যানিমেশন ফিল্ম নির্মাণে এআই প্রযুক্তি ব্যবহার করা হবে

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, অ্যানিমেশন ফিল্ম নিয়ে আমরা ব্যাপক পরিসরে কাজ করেছি। বেশ কয়েকটি চলচ্চিত্র ইতোমধ্যে নির্মাণ করা হয়েছে। আগামীতে এআই টুল ব্যবহার করে অ্যানিমেশন ফিল্ম নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করি, অ্যানিমেশন ফিল্ম স্মার্ট অর্থনীতির একটি অংশ হয়ে উঠবে।

রোববার (৭ জুলাই) বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত শান্তি চলচ্চিত্র উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পলক বলেন, আওয়ামী লীগ সরকার সবসময়ই শিল্প-সাহিত্যের পৃষ্ঠপোষকতা করে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চলচ্চিত্রশিল্প বিকাশে কাজ করছে।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে রাজশাহীতে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে অত্যাধুনিক সিনেমা হল তৈরি করেছি। আরও ১২টি সিনেমা কমপ্লেক্স তৈরি করার পরিকল্পনা আমাদের রয়েছে।

ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব সামসুল আরেফিন, ইউএনডিপির সিনিয়র গভর্ন্যান্স স্পেশালিস্ট শীলা তাসনিম প্রমুখ।

ঢাকার নরওয়ে দূতাবাসের সহযোগিতায় এবং স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক ও ফিল্মস ফর পিস ফাউন্ডেশন আয়োজিত চলচ্চিত্র উৎসবে
শতাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা এবং ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর অংশগ্রহণ করেন।

এ দিন ৬৬টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা এবং ২২টি ভিডিও কনটেন্ট স্ক্রিনিং করে ২০টি শর্ট ফিল্ম, দুইটি ডকুমেন্টরি, দুইটি ভিডিও কনটেন্ট এবং একটি অ্যানিমেশনকে শান্তি চলচ্চিত্র উৎসব ২০২৩-এ সেরা হিসেবে মনোনয়ন দেয় জুরি বোর্ড।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com