শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বর রুড পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে অবৈধ অভিবাসীদের যুক্তরাজ্য থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠায় তিনি পদত্যাগের এই ঘোষণা দিলেন।

দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মের কাছে  এ সংক্রান্ত একটি পত্র পাঠিয়েছেন অ্যাম্বার রুড।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন ও ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির  প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদনকে উদ্ধৃত করে বিবিসি বলছে, আগামী কয়েক বছরে ১০ শতাংশ অবৈধ অভিবাসীকে ব্রিটেন থেকে বের করে দেওয়ার পরিকল্পনা করছিলেন অ্যাম্বার রুড। তবে তার ওই পরিকল্পনার তথ্য ফাঁস হয়ে যায়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্বাচন কমিটির বরাত দিয়ে সিএনএন জানায়, অ্যাম্বার রুডের পরিকল্পনা ছিল- শুরুতে তিনি কোটা পদ্ধতিতে ক্যারিবিয় অভিবাসীদের বের করে দেবেন।  যদিও কোটা পদ্ধতির ব্যাপারে কোনো ধারণা ছিল না বলে জানান রুড।

এসব করণে বিরোধী দলের তীব্র সমালোচনার মুখে পড়েন রুড।

এক চিঠিতে রুড লেখেন, অভিবাসী ইস্যুতে নির্বাচন কমিটি থেকে আগে থেকেই আমাকে সতর্ক করা হয়েছিল। এবং আমি সে ব্যপারে সতর্কও ছিলাম।
এব্যাপারে আমাকে আরও বেশি সতর্ক থাকার দরকার ছিল।  বিষয়টির নিয়ে যে সংকটের সৃষ্টি হয়েছে তার পুরো দায় কাধে নিয়ে আমি পদত্যাগ করলাম।

এদিকে পদত্যাগপত্র হাতে পেয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগে দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আমি এ ঘটনায় দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে তার পদত্যাগের সেবিষয়টিও আমি বুঝতে পেরেছি।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com