শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম প্রিন্স লুই অফ কেমব্রিজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ১৫৭ বার পড়া হয়েছে
মা ডাচেস অব কেমব্রিজের কোলে প্রিন্স লুই আর্থার চার্লস

বাংলা৭১নিউজ ডেস্ক: ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম লুই আর্থার চার্লস নামে নামকরণ করেছেন ডিউক আর ডাচেস অফ কেমব্রিজ

এই দম্পতির তৃতীয় সন্তান আর দ্বিতীয় পুত্রের জন্ম হয় সোমবার লন্ডনে স্থানীয় সময় সকাল ১১টা এক মিনিটে।

কেনসিংটন প্যালেসের একটি টুইট বার্তায় জানানো হয়েছে, রাজপরিবারের নতুন সদস্য পরিচিত হবে ‘হিজ রয়্যাল হাইনেজ প্রিন্স লুই অফ কেমব্রিজ’ নামে।

তাদের আরো একটি ছেলে ও মেয়ে রয়েছে। যাদের নাম জর্জ ও শার্লট।

প্রিন্স লুই আর্থার চার্লস

ব্রিটিশ রাজমুকুটের উত্তরাধিকারীর তালিকায় তার অবস্থান পঞ্চম।

বাবা প্রিন্স উইলিয়াম আর বড় ভাই জর্জের নামের মাঝেও রয়েছে লুই নামটি।

এই নামটি ছিল লর্ড মাউন্টব্যাটেনের নামেরও অংশ, যিনি ১৯৭৯ সালে আইআরএ হামলায় নিহত হন। প্রিন্স চার্লসের জীবনে তার চাচা লর্ড মাউন্টব্যাটেনের অনেক প্রভাব ছিল।

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারীদের তালিকা

নতুন প্রিন্সের নামকরণ নিয়ে ব্রিটেনে অনেক বাজিও ধরা হয়েছে। বাজীকরদের প্রথম ধারণা ছিল, তার নাম হবে আর্থার। এরপরে তাদের বাজি ছিল জেমন আর ফিলিপের ওপর। লুই নামটি ছিল বাজীকরদের তালিকায় চতুর্থ।

ব্রিটেনের পরিসংখ্যান দপ্তরের তথ্য অনুযায়ী, দেশটিতে শিশুদের নামের তালিকায় লুই নামটির অবস্থান ৭১ তম। সূত্র: বিবিসি বাংলা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com