সোমবার, ১৩ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু চলতি সপ্তাহেই বিক্ষিপ্তভাবে তাপপ্রবাহের সম্ভাবনা ডিএমপিতে ৯ সহকারী পুলিশ কমিশনারকে পদায়ন ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ চলছে সড়ক দুর্ঘটনায় অভিনেত্রীর মৃত্যু নিজের সাজা অন্যকে দিয়ে খাটানো যুবলীগ নেতা কারাগারে রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত ১৫ প্রযুক্তিতে জনশক্তি গড়তে ফ্রান্সের সঙ্গে চুক্তি চায় বাংলাদেশ ক্যাম্পে রোহিঙ্গা হেড মাঝিকে তুলে নিয়ে গুলি করে হত্যা বজ্রপাতে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি কমাতে কাজ করে যাচ্ছে সরকার সাংবাদিক, শিল্পী সাহিত্যিকদের নামেও সড়কের নামকরণ করবে জাল সনদের মামলায় ফাঁসলেন বিআরটিএ কর্মকর্তা তানভীর আবারও বিএনপিকেই পালাতে হবে : ওবায়দুল কাদের সৌদি পৌঁছেছেন ১২ হাজার ৬৪৯ হজযাত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ-বাহরাইন আলোচনা নিজ আয়েই প্রতিস্থাপন খরচ মেটাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান বোনের মরদেহ পেলেও ভাগনেকে না পেয়ে ক্ষুব্ধ সেই শিশুর মামা

ব্রিটিশ বর্ণবাদিদের হামলায় মিসরীয় কিশোরী নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের নটিংহামে ১০ ব্রিটিশ নারীর হামলার শিকার মিসরীয় কিশোরী গত বুধবার মারা গেছেন। ১৮ বছর বয়সী ওই কিশোরীর পরিবার ইন্টারনেটে একটি ভিডিও পোস্ট করেছে।
তাতে দেখা যায়, নটিংহামের একটি বিপণিবিতান থেকে আসার সময় পাবলিক বাসে ১০ ব্রিটিশ নারী তার ওপর ঝাঁপিয়ে পড়ে। এর পর গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।-খবর দ্য সান অনলাইন।
মিসরের অভিবাসনবিষয়ক মন্ত্রী নাবিলা আকরাম বলেন, এ ঘটনার পর তিনি এক কর্মকর্তাকে পাঠিয়েছেন। দূতাবাস এখন হাসপাতালের বিরুদ্ধে মামলা করার কথা ভাবছে। কারণ মারিয়ামকে চিকিৎসায় হাসপাতালের অবহেলা ছিল বলে তার পরিবার অভিযোগ করেছে।
মারাত্মক আঘাতের কারণে মস্তিষ্কের রক্তক্ষরণের পরও হাসপাতল কর্তৃপক্ষ মারিয়ামকে চিকিৎসা না দিয়ে বাসায় পাঠিয়ে দিয়েছে। মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়েছে।
মারিয়ামের মা নিসরিন অভিযোগ করেন, বর্ণবাদ ও বৈষম্যের ওপর ভিত্তি করে তার মেয়ের ওপর হামলা চালানো হয়েছে। হামলাকারী নারীদের তারা কেউ চিনেন না বলে জানান তিনি।
ওই ব্রিটিশ নারীরা প্রথমে মারিয়ামকে পেটাতে শুরু করে। এর পর লাথি ও ঘুষি মারতে থাকলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু ওই নারীরা তার পিছু ধাওয়া করে তাকে পিটিয়ে চলে যায়। সে ওই নারীদের কাউকে চিনত না।
প্রকৌশলী হতে চাওয়া মারিয়াম ব্রিটেনের নটিংহাম কলেজে পড়াশোনা করতেন। কলেজের ভাইস প্রিন্সিপাল ইউলটান মেলর বলেন, মারিয়াম দেখতে সুন্দরী ও যোগ্য ছিল। তার প্রবল উচ্চাকাঙ্ক্ষা ছিল। বেঁচে থাকলে সে সফল ক্যারিয়ারের অধিকারী হতে পারত।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com