রবিবার, ১২ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলা কারাগারে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
  • ১৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট ও বামপন্থী নেতা অনেক নাটকীয় ঘটনার পর অবশেষে শনিবার কিউরিতিবা কারাগারে পৌঁছেছেন। দুর্নীতির দায়ে আদালত তাকে ১২ বছরের কারাদন্ড দিয়েছে । খবর এএফপি’র।
ব্রাজিলে দু’বারের প্রেসিডেন্ট এবং বিশ্বের অন্যতম বিপুল জনপ্রিয় ৭২ বছর বয়সের লুলা শনিবার পুলিশের হেলিকপ্টারে করে দেশটির দক্ষিণের শহর কিউরিতিবা পুলিশ সদর দপ্তরের ছাদে অবতরন করেন।
শহরটিতে লুলার পৌঁছানোর পর দিনব্যাপী পুলিশের সাথে তার সমর্থকদের সংঘর্ষ, যানবাহনে অগ্নিসংযোগ, টিয়ারগ্যাস নিক্ষেপ, লাঠির্চাজ, গ্রেপ্তারের ঘটনা ঘটে।
সংঘর্ষের সময় ৮ জন আহত হয়। একজন রাবার বুলেটবিদ্ধ হয়েছে।
আদালতের রায় ঘোষণার পরবর্তী গত চার দিনে ব্রাজিলে যে অশান্ত পরিস্থিতি চলছিল লুলার কারাগারে যাওয়ার মধ্যদিয়ে কার্যত তার অবসান হল। ওয়ার্কাস পার্টির প্রতিষ্ঠাতা লুলাকে শেষপর্যন্ত কারাগারে নেয়ার বিষয় নিয়ে বড়ো ধরনের অনিশ্চিত পরিস্থিতি তৈরী হয়।
লুলার বিরুদ্ধে একটি নির্মাতা প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ হিসেবে বিলাসবহুল একটি এপার্টমেন্ট নেয়ার অভিযোগ আনা হয়। আদালতে তিনি দোষী সাব্যস্ত এবং কারাদন্ডে দন্ডিত হন। সূত্র : বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com