সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

ব্রাজিলকে হারিয়ে মরক্কোর চমক

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে

বিশ্বকাপের পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও চমক দেখালো আফ্রিকান জায়ান্ট মরক্কো। এবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে ২-১ গোলে হারালো তারা।

রোববার (২৬ মার্চ) ভোর ৪টায় তাঞ্জিয়ারে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দু’দল। ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ হামোন মেনেসেসের যাত্রা শুরু হলো হতাশার হার দিয়ে।

ঘরের মাঠে শুরু থেকেই উজ্জিবিত ফুটবলে মাঠ মাতিয়ে রাখে মরক্কো। একের পর এক আক্রমণে কাঁপন ধরায় সেলেসাও রক্ষণে।

ফল পেতের বেশি দেরি হয়নি তাদের। ২৯ মিনিটে বেলাল এল খালসের বাড়ানো বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন সেফিয়ান বুফাল। এই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মরক্কো।

তবে প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল ব্রাজিল। ৪৬ শতাংশ সময় বল দখলে রাখা মরক্কো গোলের জন্য শট নেয় বেশি। তাদের ৫ শটের একটিই ছিল লক্ষ্যে, যেটি যায় জালে। ব্রাজিলের চার শটের দুটি ছিল লক্ষ্যে।

বিরতির পর স্বাগতিক গোলরক্ষকের ভুলে ব্রাজিলকে সমতায় ফেরান ক্যাসেমিরো। ৬৭ মিনিটে মরক্কো গোলরক্ষক বোনোর শরীরের নিচ দিয়ে বল জড়ায় পাঠায় ব্রাজিল তারকা।

তবে আশা জাগিয়েও বিশ্বকাপের ব্যর্থতা পেছনে ফেলতে পারলো না ব্রাজিল। ৭৯ মিনিটে আবদেল হামিদ সাবিরির গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে মরক্কো। ইয়াহিয়া আত্তিয়াত ক্রস বুক দিয়ে নামান ওয়ালিদ ছেদদিরা। বুলেট গতির হাফ ভলিতে বাকিটা সারেন সাবিরি।

বাকি সময়ে প্রবল চেষ্টা করলেও স্বাগতিকদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি ব্রাজিল।

তাতে অধিনায়ক ক্যাসেমিরো এবং ভারপ্রাপ্ত কোচ মেনেসেসের অধ্যায়টাও শুরু হল বিবর্ণতায়। যদিও এই ম্যাচে ছিলেন না ব্রাজিল তারকা নেইমার।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com