বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় পাউবো’র কাজে দূর্নীতি: ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অবস্থা আশঙ্কাজনক টিসিবির জন্য ১০ হাজার টন মসুর ডাল কিনছে সরকার কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা চালাতে পাহাড়ে আস্তানা গাড়েন আরসা সদস্যরা দুরারোগ্য রোগে আক্রান্তদের দ্রুত আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ ২য় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৪৫৬ প্রার্থী ফের চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, একদিনে কাড়লো ৩ প্রাণ খালে ময়লা ফেললে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল গাইবান্ধায় ধান কাটার সময় বজ্রপাতে দুইজনের মৃত্যু বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার খুলনা বিভাগে বিদ্যুতের ২৫টি উপকেন্দ্র, ব্যয় হবে ৬০৮ কোটি টাকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র আত্মসমালোচনা ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়: ধর্মমন্ত্রী

ব্যক্তি অপরাধের ক্ষেত্রে সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতি লাগবে না

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চলমান দুর্নীতি বিরোধী অভিযানে সরকারি চাকরি আইন ২০১৮ কোনো প্রভাব ফেলবে না। দুদকের ফাঁদ মামলা ও দুর্নীতি বিরোধী অভিযান আগের মতোই চলবে।

আজ বৃহস্পতিবার দুপুরে দুদক কার্যালয় থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, নতুন আইনের যে ধারা নিয়ে কথা হচ্ছে সেখানে সরকারি কাজ সংশ্লিষ্ট ফৌজদারি অপরাধে গ্রেপ্তারে অনুমতি নেওয়ার কথা বলা হয়েছে। ঘুষ গ্রহণ বা দুর্নীতি করা সরকারি কাজের মধ্যে পড়ে না। এগুলো ব্যক্তি অপরাধ। তাই সরকারি কর্মচারীদের দুর্নীতির বিরুদ্ধে অভিযানের ক্ষেত্রে এই ধারা বাধা নয়।

ফৌজদারি মামলায় কোনো সরকারি কর্মচারীর বিরুদ্ধে অভিযোগপত্রের আগে গ্রেপ্তার করতে সরকারের অনুমতি লাগবে। এমন বিধান রেখে সরকারি চাকরি আইন-২০১৮ সংসদের চলতি অধিবেশনে পাস হয়েছে।

সরকারি চাকরি আইন-২০১৮ খসড়া অনুযায়ী, ফৌজদারি মামলায় কোনো সরকারি কর্মকর্তা এক বছরের সাজা পেলে বা মৃত্যুদণ্ড হলে তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হবে। বাংলাদেশের কোনো সরকারি চাকরিজীবী যদি বিদেশি নাগরিকত্ব গ্রহণ করেন, তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com