শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিহারে উৎসব পালন করতে গিয়ে পানিতে ডুবে নিহত ৪৬ প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে ‘হেলেন’ লেবাননে নিহতের সংখ্যা ছাড়াল ৭০০ এবার ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার ঢাকায় শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি মামলা, হত্যার অভিযোগ আরও ৪টি ভারত থেকে ফিরলেন পাচারের শিকার ৯ বাংলাদেশি নারী হঠাৎ বেড়েছে পদ্মার পানি, ডুবছে ফসলি জমি টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত এবার আন্দোলনের মাস্টারমাইন্ড নিয়ে মুখ খুললেন নাহিদ ইসলাম অনির্বাচিত সরকার দীর্ঘদিন থাকলে দেশ ক্ষতিগ্রস্ত হবে: নুর লেবানন ‘নতুন গাজা’ হতে পারে না, হুঁশিয়ারি ম্যাক্রোঁর কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা ফিলিস্তিনে যা ঘটছে তার জন্য পুরো বিশ্ব দায়ী: মাহমুদ আব্বাস নিরাপত্তা সংকটে কক্সবাজার সমুদ্র সৈকত ড. ইউনূসের প্রতি পূর্ণ সমর্থন জানালেন জাতিসংঘ মহাসচিব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: পররাষ্ট্র উপদেষ্টা পানিবন্দি ৫০ হাজার পরিবার, অবৈধ বাঁধ অপসারণ চান স্থানীয়রা সৈয়দ শামসুল হকের মৃত্যুবার্ষিকী আজ আজ জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস

বিহারে উৎসব পালন করতে গিয়ে পানিতে ডুবে নিহত ৪৬

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

ভারতের বিহারে জিতিয়া উৎসব পালন করতে গিয়ে ৪৬ জন পানিতে ডুবে মারা গেলেন। তার মধ্যে ৩৭ জন শিশু এবং চারজন নারী। বিহারে এই জিতিয়া বা জীবিতপুত্রিকা উৎসব পালন করা হয় সন্তানের মঙ্গলকামনায়। সন্তানের সঙ্গে মা উপবাস করে নদী বা পুকুরে স্নান করেন। আর এই স্নান করতে গিয়েই বিহারের বিভিন্ন জায়গায় নদী ও পুকুরে তলিয়ে গেলেন ৪৬ জন।

বিহারের রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্যের ১৫টি জেলা থেকে মৃত্যুর খবর এসেছে। এখনো পর্যন্ত ৪৩টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের খোঁজ চলছে। পূর্ব ও পশ্চিম চম্পারণ,আওরঙ্গাবাদ, নালন্দা, কৈমুর, সারণ, বক্সার, সিওয়ান, রোহতাস, পাটনা, বৈশালী, মুজফফরপুর, সমস্তিপুর, গোপালগঞ্জ, আরওয়াল থেকে মৃত্যুর খবর এসেছে।

আওরঙ্গাবাদ থেকে নয়জন, কৈমুর থেকে পাঁচজন, পাটনা থেকে চারজন, দুই চম্পারণ থেকে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, গতবছরও এই উৎসব পালনের সময় ২২ জন মারা গেছিলেন। এই উৎসব পালন করতে গিয়ে নদী বা পুকুরে পবিত্র ডুব দেন মা ও সন্তানরা। সেটা করার সময়ই এতজন মানুষ ডুবে গেলেন।

সারণের জেলাশাসক শ্রীকান্ত শাস্ত্রী জানিয়েছেন, যখন সন্তানসহ মা ও পরিবারের মানুষ নদী ও পুকুরে পবিত্র ডুব দিতে গেছিলেন, তখনই এই ঘটনা ঘটেছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শোকপ্রকাশ করে জানিয়েছেন, মৃতের পরিবারকে এককালীন চার লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া হবে। টাকা দেয়ার কাজ শুরু হয়ে গেছে। আটজন মৃতের পরিবারের হাতে টাকা তুলে দেয়া হয়েছে বলে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে।

সূত্র : ডয়চে ভেলে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com