বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

বিশ্বের সবচেয়ে উঁচু ও দীর্ঘ কাচের সেতুর উদ্বোধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ আগস্ট, ২০১৬
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বিশ্বের সবচেয়ে উঁচু ও লম্বা কাচের সেতুর উদ্বোধন করেছে চীন। দেশটির হুনান প্রদেশে নির্মাণ করা ৪৩০ মিটার লম্বা ও ভূমি থেকে ৩০০ মিটার উঁচু সেতুটি শনিবার দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

গত ডিসেম্বরে সেতুটির নির্মাণকাজ শেষ হয়। তবে নিরাপত্তাব্যবস্থা পরীক্ষা-নিরীক্ষার জন্য এটি এত দিন উন্মুক্ত করা হয়নি। তিন স্তরবিশিষ্ট স্বচ্ছ কাচের ৯৯টি বিশাল খণ্ড সংযুক্ত করে সেতুটির পাটাতন তৈরি করা হয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বছরের শুরুতে বড় হাতুড়ি দিয়ে কাচের পাটাতনে আঘাত করা হয়। এমনকি যাত্রীভর্তি গাড়িও সেতুর ওপর দিয়ে চালানো হয়েছে। তিয়ানমেন পাহাড়ের ন্যাশনাল পার্কের দুটি অংশকে সংযোগকারী সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৪ লাখ মার্কিন ডলার ।

কর্মকর্তারা জানিয়েছেন, ৬ মিটার চওড়া সেতুটির নকশা করেছেন ইসরায়েলের স্থপতি হাইম ডুটন। সেতুটিতে প্রতিদিন সর্বোচ্চ ৮ হাজার দর্শনার্থীকে ওঠার অনুমতি দেওয়া হবে।

সম্প্রতি চীনে কাচের সেতু ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। যোগব্যায়ামসহ নানা ধরনের অনুষ্ঠানও হচ্ছে এ ধরনের সেতুগুলোতে। সম্প্রতি একটি কাচের সেতুর সঙ্গে ঝুলন্ত বিছানায় বিয়ের অনুষ্ঠান করে আলোচনায় এসেছে এক দম্পতি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com