রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার দেশকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান জুলাই হত্যাকাণ্ডের বিচার আওয়ামী লীগের আইনেই করতে হবে মায়ের মৃত্যুর খবরে বাড়ি যাওয়ার পথে প্রাণ গেল ২ বোনের ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের পর মারা গেল ছেলেও ১৯ বছর পর প্রকাশ্যে জামায়াতের রুকন সম্মেলন আজ রোনালদোর ৯০৬, পর্তুগালের টানা তৃতীয় জয়

বিশ্বে করোনা থেকে সুস্থ ১৮ কোটি ৩৮ লাখের বেশি মানুষ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

করোনাভাইরাস ছড়িয়েছে পুরো বিশ্বে। করোনায় বিশ্বে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩ লাখ ২৬ হাজার ৮শ ৭৭ জনের। আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৮শ ১০ জন। তবে ইতোমধ্যে ১৮ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার ১শ ৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। বুধবার (১১ আগস্ট) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

বিশ্বের ২২০টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়েছে। করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।
তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বব্যাপী ভয়ঙ্কর আকার ধারণ করায় এরপর করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনা মহামারি ঠেকাতে সারা বিশ্বে শুরু হয় টিকা উৎপাদনের তোড়জোড়। বিশ্বের বিভিন্ন প্রান্তে চলছে টিকাদান কর্মসূচি। কিন্তু করোনা বারবার ধরন বদলাচ্ছে। টিকা নেয়ার পর আক্রান্ত হচ্ছেন কেউ কেউ। আর সেকারণে এখনো স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ চিকিৎসা বিশেষজ্ঞদের।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com